kalerkantho


গ্রেপ্তার ২৮ জামায়াত নারীর রিমান্ড আবেদন

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:১০



গ্রেপ্তার ২৮ জামায়াত নারীর রিমান্ড আবেদন

পরিকল্পিতভাবে অবৈধ পন্থায় সরকার উৎখাতের ষড়যন্ত্রের পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার হওয়া বাংলাদেশ জামায়াতে ইসলামীর ২৮ জন নারীর রিমান্ডের আবেদন করা হয়েছে। আজ শুক্রবার সকালে মোহাম্মদপুর থানায় এক সংবাদ সম্মেলনে পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার এ তথ্য জানান।

তার ভাষ্য, নাশকতার উদ্দেশ্যে এসব নারী এক হয়েছিলেন। সংবাদ সম্মেলনে বিপ্লব কুমার সরকার জানান, গতকাল বৃহস্পতিবার বেলা ২টা থেকে আড়াইটার মধ্যে তাজমহল রোডের একটি বাসার (১১/৭) দ্বিতীয় তলা থেকে এই ২৮ জনকে গ্রেপ্তার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে গেলে তারা ভেতর থেকে দরজা বন্ধ করে দেন।

পরে পুলিশ দরজা ভাঙতে গেলে তারা খুলে দেন। এ সময় তাদের কাছ থেকে জামায়াতে ইসলামীর কর্মীদের জন্য ছাপানো ৫০টি ও অন্য আরও ৭০টি লিফলেট, সংগঠনের মাসিক রিপোর্ট ফরম ২২৫টি, গোলাম আযমের লেখা তিনটি এবং মতিউর রহমান নিজামীর লেখা একটি বই উদ্ধার করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, প্রাথমিকভাবে জানা গেছে, তারা সবাই জামায়াতে ইসলামীর রোকন পর্যায়ের সদস্য। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের নাশকতার পরিকল্পনা ছিল। জঙ্গিবাদের সঙ্গেও তাদের সম্পৃক্ততা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া ২৮ জনের সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

বিপ্লব কুমার সরকার বলেন, গ্রেপ্তার করা এই ২৮ জন এখনো তাদের প্রকৃত পরিচয় গোপন রাখার চেষ্টা করছেন। তাদের পূর্ণাঙ্গ নাম বা সংগঠনের সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করছেন না। তবে পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে গ্রেপ্তার হওয়া অধিকাংশই রোকন পর্যায়ের। তারা সবাই উচ্চশিক্ষিত। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। এদের মধ্যে মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত আসামিদের পরিবারের সদস্য রয়েছেন বলেও জানা গেছে। তবে কে বা কারা সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

 


মন্তব্য