kalerkantho


'নারীর জন্য নিরাপদ কর্মপরিবেশ তৈরিতে কাজ করছে সরকার'

কালের কণ্ঠ অনলাইন   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১৪



'নারীর জন্য নিরাপদ কর্মপরিবেশ তৈরিতে কাজ করছে সরকার'

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মস্থলে যৌন হয়রানি বন্ধে হাইকোর্ট যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে।  
প্রতিমন্ত্রী আজ রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাদের সমন্বয়ে কর্মস্থলে যৌন হয়রানী রোধকল্পে অবহিতকরণ কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
তিনি বলেন, সরকারের সকল অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ আমলে নেয়ার জন্য কমিটি করা হয়েছে। মন্ত্রণালয় এই সব কিছুই মনিটর করছে। পাশাপাশি কর্মস্থলেও নারীর অংশগ্রহণ বৃদ্ধি পাচ্ছে।  
তিনি বলেন, নারীদের জন্য নিরাপদ কর্মপরিবেশ তৈরীতে সরকার কাজ করে যাচ্ছে।  
মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক শাহীন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমিন বেনু এবং একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক জাহাঙ্গীর হোসেন।
বিশেষ অতিথির বক্তব্যে নাছিমা বেগম বলেন, হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন করায় কর্মস্থলে যৌন হয়রানী কমেছে।  
মিজানুর রহমান বলেন, নারীদের জন্য নিরাপদ কর্মস্থল তৈরী করতে আমরা আন্তর্জাতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ। এই বিষয়ে অবহেলা করার কোন সুযোগ নেই।
কর্মশালায় সমাপনী বক্তব্য ও ধন্যবাদ জ্ঞাপন করেন মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক মমতাজ বেগম।
কর্মশালায় মহিলা বিষয়ক অধিদপ্তরের শতাধিক উপজেলা কর্মকর্তা অংশগ্রহণ করেন।


মন্তব্য