kalerkantho


এবার জামালপুরে ছাত্রদের কাঁধে হাটলেন জামিদাতা দিলদার

জামালপুর প্রতিনিধি   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৫



এবার জামালপুরে ছাত্রদের কাঁধে হাটলেন জামিদাতা দিলদার

চাঁদপুরের পর এবার জামালপুরে শিক্ষার্থীদের তৈরি মানবসেতুতে হেঁটে যাওয়ার একটি ছবি প্রকাশ্যে এসেছে। মেলান্দহ উপজেলায় ছাত্রদের মানবসেতুর ওপর দিয়ে বিদ্যালয়ের জমিদাতা দিলদার হুসেন প্রিন্সের হেঁটে যাওয়া ছবি নিয়ে জেলাজুড়ে তোলপাড় চলছে।



গত রবিবার ওই বিদ্যালয়ের এক বিদায়ী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। ঘটনাটি বুধবার বিকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।   

চাঁদপুরে ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সোমবার উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং চাঁদপুর হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর এমন কাণ্ডের পর জামালপুরের ঘটনাটি প্রকাশ্যে আসল।

ফেসবুক ও স্থানীয় সুত্রে জানা গেছে, গত রবিবার মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল লতিফ এবং এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান ছিলো। অনুষ্ঠান উপলক্ষে বিদ্যালয়ের স্কাউট দলের সদস্যরা একটি মানব সেতু নির্মাণ করে। সেই মানবসেতুর ওপর দিয়ে হেঁটে যান অনুষ্ঠানের অতিথি এবং বিদ্যালয়ের জমিদাতা দিলদার হুসেন প্রিন্স। এ সময় সেই দৃশ্য দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করার পাশাপাশি তাকে হেঁটে যেতে সাহায্য করেন ওই বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক হাফিজুর রহমান।  

বিদ্যালয়ের স্কাউট সদস্যদের নির্মিত মানব সেতুর উপর দিয়ে কোনো শিক্ষার্থীর পরিবর্তে দিলদার হুসেন প্রিন্সের হেটে যাওয়ার ঘটনাটি স্থানীদের মাঝে ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি করে এবং ছবিটি সেই দিন থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। ছবিতে দেখা যায়, শিশুদের কাঁধে চড়ে হাঁটছেন দিলদার হোসেন প্রিন্স।

দুই পাশ থেকে দু’জন তার হাত ধরে সহযোগিতা করছেন। কেউ কেউ সেই দৃশ্যের ছবি তুলছেন। এর চার দিকে বিদ্যালয়ের ছাত্র ও অন্যান্য দর্শনার্থীরা দৃশ্যটি দেখছেন।

এ ব্যাপারে মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসলত জামান জানান,  সোমবার বিদ্যালয়ে দুটি অনুষ্ঠান একসাথে চলছিলো। তাই এ ধরনের কোনো ঘটনা ঘটেছে কি না জানি না। তবে স্কাউটের সদস্যরা সেদিন তাদের বিভিন্ন শারীরিক কসরত উপস্থান করে, সেটার অংশ হিসেবে তাদের তৈরি করা মানবসেতুর ওপর দিয়ে দিলদার হুসেন প্রিন্স হেঁটে গেলেও তা আমার নজরে আসেনি।  

এ ব্যাপারে দিলদার হুসেন প্রিন্স এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি শিক্ষার্থীদের শরীরের উপর দিয়ে হেটে যাওয়ার ঘটনা স্বীকার করেন।

এ দিকে মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এ ঘটনা প্রসঙ্গে বুধবার রাতে জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


মন্তব্য