kalerkantho


বিজিবির অভিযানে কোটি টাকার অস্ত্র-চোরাচালান-মাদকদ্রব্য জব্দ

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৭



বিজিবির অভিযানে কোটি টাকার অস্ত্র-চোরাচালান-মাদকদ্রব্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১১৩ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের অস্ত্র, চোরাচালান ও মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। আজ বুধবার বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটক মাদকের মধ্যে রয়েছে ১১ লাখ ১১ হাজার ৪৪৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ হাজার ৯৮৩ বোতল ফেনসিডিল, ৮৫২ কেজি গাঁজা, ২০ হাজার ৮৬ বোতল বিদেশি মদ, ১১ কেজি ১০০ গ্রাম হেরোইন, ২ হাজার ৮৮০টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১৮ লাখ ৪ হাজার ৮৬০ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এছাড়া আটক অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৮৩ হাজার ৬৩১টি শাড়ি, ১ হাজার ৬৭৩টি থ্রিপিস-শার্টপিস, ২ হাজার ৪৯ মিটার থান কাপড়, ২ হাজার ৪০০টি তৈরি পোশাক, ৫৫ হাজার ৩৪৬ সিএফটি কাঠ এবং ১৩টি তক্ষক।

এতে বলা হয়, জানুয়ারি মাসে বিজিবির অভিযানে উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ২টি বন্দুক, ১৩ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন।  

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৩৭ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৫৫ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২ জন ভারতীয় নাগরিককে আটক করে ৮ জনকে বিএসএফ এর কাছে হস্তান্তর ও ৪ জনকে থানায় সোপর্দ এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ৪৭৫ জন মিয়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।


মন্তব্য