kalerkantho

26th march banner

সার্চ কমিটিকে প্রভাবিত করবেন না : ফারুক

কালের কণ্ঠ অনলাইন   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৪৫



সার্চ কমিটিকে প্রভাবিত করবেন না : ফারুক

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে ঘোষিত সার্চ কমিটিকে প্রভাবিত না করে সহেযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ক্ষমতা আপনার হাতে অনুগ্রহ করে রাষ্ট্রপতি এবং ঘোষিত সার্চ কমিটিকে প্রভাবিত করবেন না, সহযোগিতা করুন। আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সার্চ কমিটির মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনটির আয়োজন করে গণতন্ত্র রক্ষা মঞ্চ নামের একটি সংগঠন।

রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়ে জয়নাল আবেদীন ফারুক বলেন, আপনি সাবেক রাষ্ট্রপতি সাহাব উদ্দীনের মতো উদাহরণ সৃষ্টি করে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রস্তাব বিবেচনা করে সার্স কমিটির মাধ্যমে এমন এক সৎ নির্ভীক নির্বাচন কমিশন গঠন করবেন যাকে নিয়ে কোনো রাজনৈতিক দলের কোনো ধরনের প্রশ্ন থাকবে না। সার্চ কমিটি প্রসঙ্গে তিনি আরো বলেন, সার্চ কমিটির সমালোচনা করতে চাই না, যিনি প্রধান হয়েছেন তিনি একজন বিচারক তার প্রতি আমাদের দাবি থাকবে তার বিচার যেন নিরপেক্ষ দৃষ্টিতে হয়। ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ ছাড়া সব রাজনৈতিক দলই সৎ নির্ভীক সাহসী নির্বাচন কমিশন চায় বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

আয়োজক সংগঠনের সমন্বয়ক মনোয়ার হোসেন বেগ কাশেমের সভাপতিত্বে এবং জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন,সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না, সাবেক কমিশনার বীরমুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, সাবেক ছাত্রনেতা সরদার নুরুজ্জামান, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের নেতা নাজমুল হোসেন রনি, শরিফুল ইসলাম শরিফ, আহমেদ শাকিল, হাফিজ, মহানাম, উন্মুক্ত গণতান্ত্রিক পরিষদের সভাপতি রমিজ উদ্দিন রুমি,তৃণমূল আন্দোলনের সভাপতি মফিজুর রহমান লিটন, যুবদলের নেতা শফিকুল ইসলাম প্রমুখ।

 


মন্তব্য