kalerkantho


'২০১৬ সালে বিভিন্ন দেশে ৭ লাখ ৫৭ হাজার ৭৩১ কর্মীর কর্মসংস্থান হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

১১ জানুয়ারি, ২০১৭ ১৮:১৬



'২০১৬ সালে বিভিন্ন দেশে ৭ লাখ ৫৭ হাজার ৭৩১ কর্মীর কর্মসংস্থান হয়েছে'

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, ২০১৬ সালে বিশ্বের বিভিন্ন দেশে ৭ লাখ ৫৭ হাজার ৭৩১ জন কর্মীর কর্মসংস্থান হয়েছে।
তিনি বলেন, ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে ৩৬ দশমিক ৩১ শতাংশ বেশি কর্মীর বিদেশে কর্মসংস্থান হয়েছে।

মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর তিনি কর্মী প্রেরণের সংখ্যা অনেক বৃদ্ধি করতে সক্ষম হয়েছেন বলেও উল্লেখ করেন।
আজ সকালে চট্টগ্রাম পুরাতন চাঁন্দগাও থানাস্থ বিএসসি চত্ত্বরে চিটাগাং কিন্ডারগার্টেন এবং হাজেরা-তজু স্কুল এ্যান্ড কলেজ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, চট্টগ্রাম অঞ্চলের শিক্ষা বিস্তারে তিনি ব্যক্তিগত উদ্যোগে ২৯টি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। আজ আরো ২টি শিক্ষা প্রতিষ্ঠান নতুনভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে বলেও তিনি জানান।
চিটাগাং কিন্ডারগার্টেন ও হাজেরা-তজু স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সানোয়ারা গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সানোয়ারা গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান সানোয়ারা বেগম, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকুল আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও মন্ত্রীর একান্ত সচিব মু. মোহসিন চৌধুরী, সানোয়ারা গ্রুপের পরিচালক সাইফুল ইসলাম, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীর এজহারুল হোসাইন, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ ওমর ফারুক, হাজেরা-তজু বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ দবির উদ্দিন খান প্রমুখ।


মন্তব্য