kalerkantho


খালেদা জিয়ার সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির নেতাদের সাক্ষাৎ

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ২০:৩৫



খালেদা জিয়ার সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির নেতাদের সাক্ষাৎ

ঢাকা সফররত চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার জেনেগ জিয়াওসংয়ের নেতৃত্বাধীন ৬ সদস্যের একটি প্রতিনিধি দল আজ শনিবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।  
বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিকেল সাড়ে ৫টায় এই সাক্ষাতকালে তাদের মধ্যে প্রায় ঘণ্টাব্যাপী আলোচনা হয়।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান জানান, এটা মূলত ছিল একটি সৌজন্য সাক্ষাৎ। সাক্ষাতের সময় দু’দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এসময় চীনের প্রেসিডেন্টের সাম্প্রতিক ঢাকা সফর, চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ ও মধুর সম্পর্ক, পার্টি টু পার্টি সম্পর্ক এবং ভবিষ্যতেও এই সম্পর্ক অটুট রাখার বিষয়ে আলোচনা হয়েছে।  
বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান জানান, সাক্ষাতের সময় দলের মহাসজিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- সিপিসি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের ডিরেক্টর জেনারেল ইউয়ান জিবিন, ডেপুটি ডিরেক্টর জিয়া পেং ও কিয়াও জিংগ্যাং, স্টাফ অফিসার গাও মিন ও থার্ড সেক্রেটারি টান উই।


মন্তব্য