kalerkantho


আওয়ামী লীগকে এগিয়ে নিয়েছেন তৃণমূল নেতাকর্মীরা

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১৩:৪৪



আওয়ামী লীগকে এগিয়ে নিয়েছেন তৃণমূল নেতাকর্মীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগকে এগিয়ে নিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা। কত মানুষ আঘাত পেয়েছেন, পঙ্গু হয়েছেন, দল করতে গিয়ে ত্যাগ স্বীকার করেছেন।

তাদের অবদান অনেক। আজ শনিবার দুপুর সোয়া ১টার দিকে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, আজকের দিন আমি মওলানা ভাসানীর প্রতি শ্রদ্ধা জানাই, শ্রদ্ধা জানাই হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রতি। শেখ হাসিনা বলেন, সম্মেলনে যারা বিদেশ থেকে এসেছেন তাদের ধন্যবাদ জানাচ্ছি। তৃণমূল পর্যায় থেকে এসেছেন, অতিথিরা এসেছেন সবার প্রতি রইল আমার শুভেচ্ছা। তাদের অংশগ্রহণে সফল হবে এবারের আয়োজন।

এর আগে সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি। এ সময়ে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দলীয় পতাকা উত্তোলন করেন।

এরপর সকাল ১০টা ১২ মিনিটে বেলুন ও শান্তির পায়রা ওড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি সকল সাংগঠনিক জেলার সভাপতি জাতীয় পতাকা এবং সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করেন। উদ্বোধনকালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। এর পর পরই সম্মেলনের থিম সং পরিবেশন করা হয়। এর আগে সকাল সাড়ে ৮টায় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা কমিটির আহ্বায়ক মো. নাসিম সারা দেশ থেকে আসা কাউন্সিলর ও ডেলিগেটদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

 


মন্তব্য