kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সম্মেলনে বি চৌধুরী, বিএনপি অনুপস্থিত

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১২:৩৪



সম্মেলনে বি চৌধুরী, বিএনপি অনুপস্থিত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তার সঙ্গে রয়েছেন দলটির মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

তবে এখনও (বেলা ১২টা পর্যন্ত) বিএনপির কোনো প্রতিনিধিকে সম্মেলনস্থলে উপস্থিত হতে দেখা যায়নি। সম্মেলনে বিএনপির যোগ দেওয়ার বিষয়ে কোনো কিছু জানা যায়নি। জাতীয় সম্মেলনে যোগ দেওয়ার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আওয়ামী লীগের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছিল।

এ ছাড়া সম্মেলনে যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয় জোটের প্রধান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাসদ (রব) সভাপতি আ স ম আবদুর রব, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারি।

এ ছাড়াও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খান ও বর্তমান সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমও আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত হয়েছেন। উল্লেখ্য, আওয়ামী লীগের দুই দিনব্যাপী সম্মেলন আজ শনিবার সকালে সোহরাওয়ার্দী সকাল ১০টা ৭ মিনিটে উদ্বোধন করেন দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 


মন্তব্য