kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


সম্মেলনে আমন্ত্রিত হয়ে আমি সম্মানিত : সেলেক্সিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১২:২৮



সম্মেলনে আমন্ত্রিত হয়ে আমি সম্মানিত : সেলেক্সিয়া

রাশিয়ার ক্ষমতাসীন দলের নেতা সেলেক্সিয়া বলেছেন, বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক সম্মেলনে আমন্ত্রিত হয়ে তিনি সম্মানিত বোধ করছেন। এ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোয় তিনি কৃতজ্ঞ।

বিশ্বে স্থিতিশীলতা প্রতিষ্ঠায় বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে বলেও মন্তব্য করেন সেলেক্সিয়া। সেলেক্সিয়া আরো বলেন, বিশ্বে রাশিয়া এবং বাংলাদেশের অবস্থান একই রকমের। বাংলাদেশ-রাশিয়ার সম্পর্ক সমতা ও পারস্পারিক শ্রদ্ধার। এ জন্য তারা একে অপরের সহযোগিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এরই মধ্যে দুই দেশের মধ্যকার বাণিজ্যিক লেনদেন ১০০ কোটি ডলার ছাড়িয়েছে। এ বছরও দুই দেশের বাণিজ্যের লেনদেন ইতিবাচকভাবে বাড়ছে।  

এর আগে সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি। এ সময়ে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দলীয় পতাকা উত্তোলন করেন। এরপর সকাল ১০টা ১২ মিনিটে বেলুন ও শান্তির পায়রা ওড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি সকল সাংগঠনিক জেলার সভাপতি জাতীয় পতাকা এবং সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করেন। উদ্বোধনকালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। এর পর পরই সম্মেলনের থিম সং পরিবেশন করা হয়। এর আগে সকাল সাড়ে ৮টায় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা কমিটির আহ্বায়ক মো. নাসিম সারা দেশ থেকে আসা কাউন্সিলর ও ডেলিগেটদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

 


মন্তব্য