kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


সম্মেলনে এক মিনিট নীরবতা

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১২:০২



সম্মেলনে এক মিনিট নীরবতা

আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধনের পর এক মিনিট নীরবতা পালন করা হয়েছে। উদ্বোধনের পর সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করা হয়।

এতে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় ভূমিকা পালনকারী ব্যক্তিদের স্মরণ করা হয়। স্মরণ করা হয়, সেসব মহান বাঙালিকে যারা নানা সময় রাজনৈতিক অস্থিরতার সময়ে দুর্বৃত্তদের হাতে প্রাণ হারিয়েছেন।  

শোক প্রস্তাব পাঠের পর এক মিনিট নীরবতা পালন করা হয়। এর আগে সকাল ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দুই দিনব্যাপী এ বর্ণাঢ্য সম্মেলনের উদ্বোধন হয়। এরপর বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ, শোক প্রস্তাব, আগত অতিথিদের স্বাগত জানিয়ে অভ্যর্থনা উপকমিটিগুলোর আহ্বায়কদের ভাষণ, সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ, অতিথিদের ভাষণ এবং সর্বশেষে সভানেত্রীর বক্তব্যের মধ্য দিয়ে প্রথম দিনের কর্মসূচি শেষ হওয়ার কথা।
 
এই সম্মেলনকে কেন্দ্র করে রাজধানী ঢাকাকে সাজানো হয়েছে নবরূপে। পোস্টার, ব্যানার, ফেস্টুন, তোরণ, আলোকসজ্জায় ঝলমল করছে ঢাকা। ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামের ধারাকে সমুন্নত রেখে অনুষ্ঠিতব্য এ সম্মেলনে ৬৫৭০ জন কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেট অংশ নেবেন। এ ছাড়া দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথি মিলিয়ে ৫০ হাজার মানুষের সমাগম ঘটবে সম্মেলনে।

 


মন্তব্য