kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


উৎসব আয়োজনে মুখর আওয়ামী লীগের সম্মেলন

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১১:৪৮



উৎসব আয়োজনে মুখর আওয়ামী লীগের সম্মেলন

উৎসবে মেতে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান। সকাল থেকে দলে দলে উদ্যানে ঢুকছেন দলের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের ২০তম কাউন্সিল আয়োজনে কাউন্সিল ডেলিগেটরা এরই মধ্যে সমবেত হয়েছেন। তারা এখন অপেক্ষায় রয়েছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হসিনার। আজ শনিবার সকাল ১০টায় অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীর হাজির হওয়ার কথা রয়েছে। এ সম্মেলনকে ঘিরে গোটা সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশপাশের এলাকায় সাজ সাজ রব। বিদেশি অতিথিরা আসছেন। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, কূটনীতিকরা আর গণ্যমান্যরা অতিথি হয়ে আসছেন।

বিশাল নৌকার আদলে তৈরি হয়েছে মঞ্চ। তাতে পেছনে ডিজিটাল ব্যানার। দুই পাশের একদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, অন্য পাশে হাত তুলে শুভেচ্ছারত প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ছবি। মঞ্চের পেছনে স্থান পেয়েছে মজলুম জননেতা মাওলানা ভাসানী ও হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রতিকৃতি। রয়েছে শেখ কামাল ও শেখ জামালেরও ছবি।

ওদিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাশে স্থান পেয়েছে তার সব সময়ের সঙ্গী, জাতীয় চারনেতা তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী ও কামরুজ্জামানের ছবি। মঞ্চের একদিকে জাতীয় পতাকা। যা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশেই রয়েছে দলীয় পতাকা। যা উত্তোলন করবেন দলীয় সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। অন্যদিকে সারি বেঁধে রয়েছে ৭৩টি দলীয় পতাকার স্ট্যান্ড। সেগুলো উত্তোলন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের জেলা কমিটির সভাপতিরা। সকল প্রস্তুতি সম্পন্ন।
 


মন্তব্য