kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


উদ্বোধনের পর চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১০:৫০



উদ্বোধনের পর চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উদ্বোধনের পর চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। বাঙালির মুক্তি সংগ্রাম থেকে শুরু করে আওয়ামী লীগের নেতৃত্বে সকল আন্দোলন সংগ্রাম, দেশ গড়ার উন্নয়ন এবং দেশীয় সংস্কৃতির বিভিন্ন দিক তুলে ধরা হচ্ছে।

এর আগে সকাল ১০টা ৫ মিনিটে সমাবেশস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময়ে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম দলীয় পতাকা উত্তোলন করেন। পাশাপাশি সকল সাংগঠনিক জেলার সভাপতি জাতীয় পতাকা এবং সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করেন। উদ্বোধনকালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন ওড়ানো হয়। এর পর পরই সম্মেলনের থিম সং পরিবেশন করা হয়। এর আগে সকাল সাড়ে ৮টায় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা কমিটির আহ্বায়ক মো. নাসিম সারা দেশ থেকে আসা কাউন্সিলর ও ডেলিগেটদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
 
এই সম্মেলনকে কেন্দ্র করে রাজধানী ঢাকাকে সাজানো হয়েছে নবরূপে। পোস্টার, ব্যানার, ফেস্টুন, তোরণ, আলোকসজ্জায় ঝলমল করছে ঢাকা। ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামের ধারাকে সমুন্নত রেখে অনুষ্ঠিতব্য এ সম্মেলনে ৬৫৭০ জন কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেট অংশ নেবেন। এ ছাড়া দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথি মিলিয়ে ৫০ হাজার মানুষের সমাগম ঘটবে সম্মেলনে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুরের খাবারের পর অহরাহ্নে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামসহ  প্রত্যেক জেলা শাখার সাধারণ সম্পাদকরা সাংগঠনিক রিপোর্ট পেশ করবেন। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 


মন্তব্য