kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


খাদিজার শারীরিক অবস্থার উন্নতি হলেও চিনতে পারছেন না স্বজনদের

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৬ ১০:২৭



খাদিজার শারীরিক অবস্থার উন্নতি হলেও চিনতে পারছেন না স্বজনদের

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে তিনি এখনও পরিবারে বা স্বজনদের কাউকে চিনতে পারছেন না বলে জানিয়েছেন তার চিকিৎসক ও স্বজনরা।

তাকে শক্ত খাবার দেওয়া হচ্ছে।

হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরামর্শক মির্জা নাজিম উদ্দিন জানান, খাদিজার শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে।

খাদিজার চাচা আব্দুল কুদ্দুস জানান, তার পুরোপুরি জ্ঞান ফিরেছে বলা যাচ্ছে না। অবস্থার উন্নতি হলেও সে এখনও পরিবারের বা স্বজনদের কাউকে চিনতে পারছে না। ওকে দেখে বেশ অস্থির লাগছিল, মনে হচ্ছিল যেন যন্ত্রণা হচ্ছে তার। খাদিজাকে দেশের বাইরে নিতে চাচ্ছি আমরা। কিন্তু সরকার যেহেতু বলেছে ওর চিকিৎসার সব ব্যবস্থা নেবে, তাই আমরা তাদের সহযোগিতা কামনা করছি।
 
তবে উৎকণ্ঠার কিছু নেই জানিয়ে ডা. নাজিম উদ্দিন বলেন, সময়ের সঙ্গে সঙ্গে সে সবাইকে চিনতে পারবে। নার্গিসের আত্মীয়রা আবেগের সঙ্গে বিষয়টি দেখছে।

খাদিজাকে নল দিয়ে খাওয়ানো হতো। এখন সে চিবিয়ে খেতে পারছে। বৃহস্পতিবার তাকে কিছুক্ষণ হুইল চেয়ারেও ঘুরানো হয়েছে।
 
গত ৩ অক্টোবর সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে নৃশংসভাবে কুপিয়ে আহত করে বদরুল আলম নামে এক বখাটে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের সহসম্পাদক ও অর্থনীতি বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র বর্বর হামলাকারী বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে জনতা।

 


মন্তব্য