kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


কাউন্সিলের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ১৬:৪১



কাউন্সিলের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগের কাউন্সিলকে সামনে রেখে কোনো হুমকির শঙ্কা নাকচ করে দিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন।

সোহরাওয়ার্দী উদ্যানে সরকারি দলের দুই দিনব্যাপী কাউন্সিল শুরুর আগের দিন শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "সারা বাংলাদেশ আজ উৎসবমুখর হয়েছে। সারা বাংলাদেশ তাকিয়ে আছে আওয়ামী লীগের কাউন্সিলের দিকে। সারা দেশ থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঢাকায় আসছে। কাজেই এখানে থ্রেট-ট্রেট আমরা কিছু মনে করি না। ''

"আর সবচেয়ে বড় কথা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে সারা দেশের মানুষ এক হয়েছে এই জঙ্গিদের বিরুদ্ধে। সে জন্য আমরা মনে করি, জনগণ আমাদের সঙ্গে আছে আর কোনো শক্তি আমাদের সমস্যায় ফেলতে পারবে না। '' তা ছাড়া 'কাউন্সিলের সিকিউরিটি ভালো আছে' বলেও মন্তব্য করেন কামাল।

সকালে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টারে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, "আধুনিক প্রযুক্তি ও নিত্য নতুন কলা-কৌশল ব্যবহার করে যেসব জঙ্গিগোষ্ঠী বাংলাদেশের শান্তি, সমৃদ্ধি ও স্থিতিশীলতা বিনষ্ট করতে চেয়েছিল, বাংলাদেশ পুলিশ তাদের দমনে স্বাক্ষর রেখে চলেছে। "

জঙ্গিদের চেয়ে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ পিছিয়ে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "অবশ্যই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পিছিয়ে নেই। জঙ্গিরা যে রকম অ্যাডভান্স হচ্ছে, আমাদের প্রযুক্তি দিয়ে আমরা সেসব চ্যালেঞ্জ মোকাবিলা করে যাচ্ছি। আমাদের কাছে কোনো চ্যালেঞ্জই চ্যালেঞ্জ না। আমরা কাজ করে যাচ্ছি। তা না হলে এসব জঙ্গিদের ধরছি কীভাবে?"

জঙ্গিদের অর্থদাতা কতজন আছে- এমন এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান কামাল বলেন, "কতজন আছে সেটা বলতে পারবো না। যারাই অর্থ দান করছে, তাদের আমরা শনাক্ত করছি এবং তাদেরকে ধরছি। "


মন্তব্য