kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


নব্য জেএমবি'র শীর্ষ নেতা শায়খ আবু ইব্রাহিম আল হানিফ নিহত : র‌্যাব

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ১৩:৪৮



নব্য জেএমবি'র শীর্ষ নেতা শায়খ আবু ইব্রাহিম আল হানিফ নিহত : র‌্যাব

সাম্প্রতিক অভিযানে নব্য জেএমবি শীর্ষ নেতা শায়খ আবু ইব্রাহিম আল হানিফ নিহত হয়েছেন বলে জানিয়েছে র‌্যাব। ঢাকার আশুলিয়ায় গত ৮ অক্টোবর জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানের সময় পাঁচতলা থেকে পড়ে নিহত আবদুর রহমানই নব্য জেএমবি শীর্ষ নেতা শায়খ আবু ইব্রাহিম আল হানিফ বলে দাবি করেছে র‌্যাব।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই তথ‌্য তুলে ধরে বলেন, ওই জঙ্গি নেতার প্রকৃত নাম সারওয়ার জাহান।

বেনজীর বলেন, ওই আবদুর রহমানই শায়খ আবু ইব্রাহীম আল হানিফ নামে নব‌্য জেএমবি গঠন করে আমিরের দায়িত্ব নেন। এর প্রমাণ হিসেবে নব‌্য জেএমবি কর্মকাণ্ড শুরুর একটি ঘোষণার অনুলিপি সংবাদ সম্মেলনে দেখানো হয়।

বেনজীর বলেন, ওই ঘোষণায় আবু ইব্রাহীম আল হানিফের সঙ্গে শেখ আবু দুজুনা নামে আরেকজনের সই আছে। সেই আবু দুজুনা হলেন নারায়ণগঞ্জের অভিযানে নিহত তামিম চৌধুরী, যাকে এতদিন নব‌্য জেএমবির প্রধান সমন্বয়ক বলা হচ্ছিল।

বৃহস্পতিবার রাতে ঢাকার মহাখালী ও মতিঝিল থেকে নাফিজ আহমেদ নয়ন ও হাসিবুল হাসান নামে দুজনকে আটকের পর এই সংবাদ সম্মেলনে আসেন র‌্যাবপ্রধান।

র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, ''ওই দুজনের কাছ থেকে ২৭ লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তারা দুজনেই নব‌্য জেএমবির সদস‌্য এবং আবু হানিফের ঘনিষ্ঠ সহযোগী,'' বলেন তিনি।


মন্তব্য