kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আজ জবি 'এ' ইউনিটের পরীক্ষা

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৬ ০৮:৪৮



আজ জবি 'এ' ইউনিটের পরীক্ষা

আজ শুক্রবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) 'এ' ইউনিট বা বিজ্ঞান অনুষদের ২০১৬-১৭ সেশনে ভর্তি পরীক্ষা। বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ৩১টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার 'এ' ইউনিটের (বিজ্ঞান ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভূক্ত) ৮২৫টি আসনের (বিজ্ঞান ৭৯৭ ও অন্যান্য ২৮) বিপরীতে ৬৪ হাজার ৩০৬ জন অর্থা‍ৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৭৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন।

বৃহস্পতিবার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষায় যেকোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি ঠেকাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে জবি প্রশাসন। প্রতিটি কেন্দ্রে শরীর তল্লাশির মাধ্যমে ছাত্রছাত্রীদের প্রবেশ করানো হবে।

প্রতিবারের মতো এবারও পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল) নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এদিকে পরীক্ষার হলে পরীক্ষার্থীকে অবশ্যই প্রবেশপত্রের দুই কপি প্রিন্ট সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কাউকে ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেওয়া হবে না বলে ওই বিজ্ঞপ্তিতে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


মন্তব্য