kalerkantho


'আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা'

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ২২:১৯



'আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা'

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন উপলক্ষে আজ বিকাল ৪ টায় সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের সার্বিক নিরাপত্তা বিষয়ে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাথে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন উপলক্ষে পুরো ঢাকা শহরকে সুদৃঢ় নিরাপত্তা বেষ্টনি দিয়ে ঢেকে ফেলা হবে। আমরা ইতোমধ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা গ্রহণ করেছি। পুরো সম্মেলন জুড়ে সিসি টিভি ক্যামেরা স্থাপন করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাকে মনিটরিং করার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গুরুত্বপূর্ণ সকল পয়েন্টে পুলিশের ফোর্স মোতায়েন করা হবে উল্লেখ করে কমিশনার বলেন, ইউনিফর্মধারী পুলিশ ছাড়াও পর্যাপ্ত পরিমান সাদা পোশাকে পুলিশ, সোয়াট, বোম্ব ডিসপোজাল টিমসহ পুলিশের অন্যান্য সংস্থা সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য কাজ করবে। সোহরাওয়ার্দী উদ্যানের সভামঞ্চ, প্যান্ডেল ও গেট ব্যবস্থাপনা এসএসএফ এর তত্ত্বাবধানে বাংলাদেশ আওয়ামীলীগের স্বেচ্ছাসেবকগণের সাথে সমন্বয়পূর্বক ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, আগামী ২১ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন পুলিশ পুরো সম্মেলনস্থলের সার্বিক নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করবে। আগামী ২১-২৩ অক্টোবর পর্যন্ত বিনা অনুমতিতে সোহ্রাওয়ার্দী উদ্যানে প্রবেশ করা যাবে না, শুধুমাত্র আমন্ত্রিত অতিথি ও দলের পক্ষ থেকে দায়িত্বপ্রাপ্ত কর্মীরাই সম্মেলন এলাকায় প্রবেশের অনুমতি পাবেন। আগামী শনিবার থেকে সম্মেলন এলাকার আশেপাশে ভবঘুরে, হকার ও সাধারণ দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হবে।


মন্তব্য