kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


৭ নভেম্বর সোহরাওয়ার্দীতে জনসভা করতে চায় বিএনপি

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ১৫:১৭



৭ নভেম্বর সোহরাওয়ার্দীতে জনসভা করতে চায় বিএনপি

৭ নভেম্বর বিপ্লব ও জাতীয় সংহতি দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় বিএনপি। ৭ বা ৮ নভেম্বর এ জনসভা অনুষ্ঠানে কর্তৃপক্ষের নিকট আবেদন জানাবে দলটি।

এ ছাড়া দিবসটি উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কর্মসূচির কথা জানান। তিনি বলেন, আগামী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি একটি জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে। ৭ কিংবা ৮ নভেম্বর যেকোনো একদিনের জন্য জনসভার স্বার্থে যথাযথ কর্তৃপক্ষের নিকট আবেদন জাননো হবে। সে ক্ষেত্রে বিএনপির পক্ষ থেকে প্রত্যাশা করবো, জনসভা করতে কোনো প্রকার প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হবে না।

বিএনপির মহাসচিব বলেন, আমরা দেখতে পাচ্ছি আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ, রাষ্ট্রযন্ত্র এবং বিশেষ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাই আমরাও আশা করি জনসভা করতে বিএনপি ন্যূনতম গণতান্ত্রিক অধিকার পাবে। ৭ নভেম্বর উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, ৭ নভেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। একই দিন সকালে চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানানো হবে। পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি।

তিনি বলেন, রাজধানীতে অনুমতিসাপেক্ষে আলোচনা সভা করা হবে। এ ছাড়া দলের অঙ্গ সহযোগী সংগঠন তাদের সুবিধা অনুযায়ী বিভিন্ন কর্মসূচি পালন করবে। যৌথসভায় বিএনপির সহসভাপতি শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মজিবুর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, শ্যামা ওবায়েদ প্রমুখ।

 


মন্তব্য