kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আওয়ামী লীগের এককভাবে নির্বাচনের শক্তি নেই : এরশাদ

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ১৪:৪৭



আওয়ামী লীগের এককভাবে নির্বাচনের শক্তি নেই : এরশাদ

'জাতীয় পার্টিকে বাদ দিয়ে আওয়ামী লীগের এককভাবে নির্বাচন করার শক্তি নেই'- এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় রংপুর নগরীর একটি হোটেলে রংপুর বিভাগের নেতাদের সঙ্গে এক সমাবেশে তিনি এই কথা বলেন।

নির্বাচনের আগাম প্রস্তুতি গ্রহণের জন্য আগামী ২০ নভেম্বর রংপুরে দলীয় মহাসমাবেশেরও ঘোষণা দিয়েছেন এরশাদ।

এরশাদ বলেন, দেশের মানুষ এখন পরিবর্তন চায়। আওয়ামী লীগ আর বিএনপি এ দুটো দলের প্রতি জনগণের এখন আর কোনো আস্থা নেই। তাদের ওপর জনগণ আস্থা পাচ্ছে না। সে জন্য এই শূন্যতা পূরণ করতে পারে একমাত্র জাতীয় পার্টি।

তিনি বলেন, জাতীয় পার্টিকে বাদ দিয়ে আওয়ামী লীগের এককভাবে নির্বাচন করার শক্তি নেই। যে যাই বলুক জাতীয় পার্টি দেশের অন্যতম বৃহত্তম রাজনৈতিক দল।

রংপুরে জাতীয় পার্টির দুর্গে যে ফাটল ধরেছে তা মেরামত করে আবারও পুরো রংপুর অঞ্চলের সব কয়েকটি আসনে জয়ী হওয়ার জন্য সব নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এরশাদ। এরশাদ আরও বলেন, জাতীয় পার্টি জ্বালাও-পোড়াও, পেট্রলবোমা মেরে মানুষ হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না। আমরা জনগণের ভালোবাসা এবং তাদের সমর্থন নিয়ে ক্ষমতায় যেতে চাই। রংপুরের মানুষ দীর্ঘদিন ধরে উন্নয়ন বৈষম্যের শিকার। এখানকার হতদরিদ্রদের জীবনমানের তেমন কোনো উন্নয়ন হয়নি। এখানে এর আগে যা উন্নয়ন হয়েছে তা জাতীয় পার্টি ক্ষমতায় থাকার সময় হয়েছে। রংপুরের বেশির ভাগ মানুষ ঢাকায় বস্তিতে বাস করে। সরকার যতই বলুক দেশে দরিদ্রতার হার কমেছে কিন্তু আমি মনে করি বেড়েছে। বস্তিগুলো দেখলেই বোঝা যায় কিভাবে দরিদ্রতা বাড়ছে।

সৌদি আরবে নারী কর্মী নিয়োগের সমালোচনা করে প্রধানমন্ত্রীর বিশেষ এই দূত বলেন, সবাই জানে সেখানে নারী কর্মীরা কিভাবে যৌন হয়রানির শিকার হচ্ছে। এ ব্যাপারে সরকার তেমন কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সংসদ সদস্য শওকত আলী, জেলা জাতীয় পার্টির সদস্যসচিব হোসেন মকবুল শাহারিয়ার আসিফ, মহানগর সদস্যসচিব এস এম ইয়াসির প্রমুখ। আগামী ২০ নভেম্বর রংপুর জিলা স্কুল মাঠে এ মহাসমাবেশের কথা রয়েছে।

 


মন্তব্য