kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


স্বাধীনতা না থাকলে, এ কথা বলেন কী করে : প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৬ ১৩:১১



স্বাধীনতা না থাকলে, এ কথা বলেন কী করে : প্রধানমন্ত্রী

দেশে সাংবাদিকতার স্বাধীনতা নেই বলে যারা প্রশ্ন তোলেন তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাংবাদিকতার স্বাধীনতা পাচ্ছেন না- এই কথাগুলো কীভাবে বলেন যদি স্বাধীনতা নাই থাকে। আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে প্রেসক্লাবে জাতীয় প্রেসক্লাব-বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন আয়োজনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সুবিধা ভোগ করবেন, তবে দায়িত্ব পালন করবেন না তা হবে না। সাংবাদিকতায় স্বাধীনতা পাচ্ছে না, এই কথাগুলো কীভাবে বলা হয় যদি স্বাধীনতা নাই থাকে তো। এই সব কথা বলতেও তো স্বাধীনতা লাগে।

তিনি বলেন, সংবাদপত্রকে এবং সাংবাদিকদের যত রকম সুবিধা দেওয়া যায়, সব ব্যবস্থা আমরা করেছি। এতগুলো মিডিয়াতে কর্মসংস্থান হচ্ছে। উন্নয়নে অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। সেই ১৯৯৬ সাল থেকেই সাংবাদিকদের সহযোগিতার চিন্তা-ভাবনা আমরা করেছি। কল্যাণ ট্রাস্ট করেছি, আইন হয়েছে, ওয়েজ বোর্ড চলছে অষ্টমে আরও নানান কিছু।

প্রেসক্লাবের জায়গা নিয়ে শেখ হাসিনা বলেন, এই জায়গাটা যাতে প্রেসক্লাব পায় এই ব্যবস্থা বঙ্গবন্ধু করেছেন। লিখিতভাবে প্রেসক্লাবের জমি লিজ দিয়েছিলেন তিনি। তাকে হত্যা করা হলো, এরপর থেকে আর উন্নতি সেভাবে হয়নি।

 


মন্তব্য