kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই দেশের জনগণকে দিয়ে সর্বনাশ প্রতিরোধ করব: আনু মুহাম্মদ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৬ ২৩:৪৮



দুই দেশের জনগণকে দিয়ে সর্বনাশ প্রতিরোধ করব: আনু মুহাম্মদ

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেছেন, রামপাল বিদ্যুৎপ্রকল্পবিরোধী আন্দোলন আন্তর্জাতিক রূপ লাভ করছে। দুই দেশের সরকার সুন্দরবনের সর্বনাশ করছে, দুই দেশের জনগণকে দিয়ে আমরা এ সর্বনাশ প্রতিরোধ করব।

আজ বুধবার চট্টগ্রামের পুরাতন সার্কিট হাউস মিলনায়তনে আয়োজিত জাতীয় কমিটির প্রতিনিধি সম্মেলনে এসব কথা বলেন আনু মুহাম্মদ।

আনু মুহাম্মদ বলেন, ‘গতকাল আমরা যখন ভারতের প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি দিয়েছি একই সময়ে দিল্লিতে ভারতের ২০টিরও বেশি সংগঠন সংবাদ সম্মেলন করে ভারতের প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছে, যেন রামপাল প্রকল্প থেকে ভারত সরে আসে। সরকার থেকে অনেক সময় চিত্রিত করা হয়, ভারত বিদ্বেষী একটা তৎপরতা চলছে। আমরা প্রথম থেকেই ভারতের সজাগ বন্ধুদের নিয়ে, যারা ব্যাপারটা জানে তাদের সাথে নিয়ে আমরা আন্দোলন পরিচালনা করেছি। আমরা বারবারই বলেছি যে দুই দেশের সরকার সর্বনাশ করছে, দুই দেশের জনগণকে দিয়ে আমরা এ সর্বনাশ প্রতিরোধ করব। ’

তিনি আরো বলেন, ‘এখনো আশা করি সরকার উপলব্ধি করবে। সরকার যত দ্রুত সিদ্ধান্ত নেবে সুন্দরবন বিধ্বংসী প্রকল্প বাতিল করতে, তত বাংলাদেশের লাভ, তত সুন্দরবনের ক্ষতি কম হবে। সরকারেরও ক্ষতি কম হবে। ’

কবি ও সাংবাদিক আবুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন প্রকৌশলী সুভাষ বড়ুয়া, প্রকৌশলী দেলোয়ার হোসেন, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য ফিরোজ আহমেদ।


মন্তব্য