kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


গ্রামীণফোনের নতুন সিইও ফারবার্গ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৬ ১২:৫৩



গ্রামীণফোনের নতুন সিইও ফারবার্গ

বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনে নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন পেটার-বি ফারবার্গ। ৪৯ বছর বয়সী ফারবার্গকে এই পদে গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ অন্তর্বর্তীকালীন নিয়োগ দিয়েছে বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রাজীব শেঠির কাজ থেকে আগামী ১ নভেম্বর দায়িত্ব বুঝে নেবেন ফারবার্গ। তিনি একই সঙ্গে টেলিনর গ্রুপের এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট টিমের সদস্য হিসেবেও কাজ করবেন বলে গ্রামীণফোনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ফারবার্গ এখন ব্যাংককভিত্তিক টেলিনর ডিজিটাল বিজনেসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি তিন বছর টেলিনর মিয়ানমার-এ প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেন। ১৯৯৮ সালে টেলিনরে যোগ দেয়ার পর থেকে ফারবার্গ ডিট্যাক-এর চিফ ফিনান্সিয়াল অফিসার ও চিফ মার্কেটিং অফিসার এবং টেলিনর গ্রুপের হেড অফ ফিনান্সিয়াল সার্ভিসসহ বিভিন্ন উচ্চ পদে কাজ করেন।

ফারবার্গ নরওয়েজিয়ান স্কুল অফ ইকোনমিক্স থেকে অর্থনীতি ও ব্যবসা প্রশাসনে ডিগ্রি অর্জন করেন। তিনি একজন সনদপ্রাপ্ত ইওরোপিয়ান ফিনান্সিয়াল অ্যানালিস্ট (এএফএ/সিইএফএ)। ২০১৪ এর নভেম্বরে থেকে গ্রামীণফোনের সিইও হিসেবে দায়িত্ব পালন করে আসা রাবীব শেঠি এখন অন্য স্থানের কাজ করবেন। ফারবার্গকে অন্তর্বর্তীকালীন নিয়োগ দেওয়ার পর গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ এখন সিইও পদে স্থায়ী নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করবে।

 


মন্তব্য