kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সাংবাদিকদের সেইফগার্ড হিসেবে প্রেস কাউন্সিলকে শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৮:১৬



সাংবাদিকদের সেইফগার্ড হিসেবে প্রেস কাউন্সিলকে শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ

সাংবাদিকদের মর্যাদা পেশাগত মানোন্নয়নসহ অধিকার রক্ষার সেইফগার্ড হিসেবে বাংলাদেশ প্রেস কাউন্সিলকে আরো যুগোপযোগী ও শক্তিশালী করার ওপর গুরুত্বারোর করা হয়েছে।
রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ প্রেস কাউন্সিল অডিটোরিয়ামে ‘সাংবাদিকতার নীতিমালা, আচরণবিধি ও সংবাদপত্র সংশ্লিষ্ট আইনসমূহ’ শীর্ষক এক কর্মশালায় বক্তারা আজ এ গুরুত্বারোপ করেন।


কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান আপিল বিভাগের বিচারপতি (অব.) মো. মমতাজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, সাংবাদিকদের মর্যাদা প্রতিষ্ঠা, পেশাগত মানোন্নয়ন এবং দেশে কর্মরত সাংবাদিকদের ডাটাবেজ ও আইডেনটিটি নিরূপণে প্রেস কাউন্সিলকে অন্যান্য পেশাজীবী প্রতিষ্ঠানের মতো শক্তিশালী করতে উদ্যোগ নেয়া হয়েছে।
প্রেস কাউন্সিলের বিদ্যমান আইনকে আরো যুগোপযোগী করতে সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
আইন, আদালত, মানবাধিকার সংক্রান্ত সাংবাদিকদের সংগঠন ‘ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) সদসদ্যের জন্য প্রেস কাউন্সিল কর্তৃপক্ষ এ কর্মশালার আয়োজন করেন।
কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে বক্তৃতা করেন বিএফইউজের সভাপতি ও প্রেস কাউন্সিলের সদস্য মনজুরুল আহসান বুলবুল, প্রেস কাউন্সিলের সচিব (তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব) শ্যামল চন্দ্র কর্মকার ও ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেস কাউন্সিলের সদস্য আকরাম হোসেন খান।
কর্মশালা শেষে এলআরএফ’র সাধারণ সম্পাদক বাসস’র সিনিয়র রিপোর্টার দিদারুল আলমের সঞ্চালনায় সনদ বিতরণ অনুষ্ঠান হয়। এ সময় সংগঠনের সহ-সভাপতি শামীমা আক্তারসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মোট ৫১ জন সাংবাদিক এ কর্মশালায় অংশ নেন।
কর্মশালায় বক্তারা সাংবাদিকতার নীতিমালা, আচরণ এবং এ সংক্রান্ত বিভিন্ন আইন তুলে ধরেন।


মন্তব্য