kalerkantho


শুক্রবার ঢাকায় এশিয়া মিডিয়া কনফারেন্স

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৭:১৫



শুক্রবার ঢাকায় এশিয়া মিডিয়া কনফারেন্স

‘রিপোর্টিং হিউম্যানিটারিয়ান ইমার্জেন্সিস অ্যান্ড ক্রাইসিস’ এই থিম নিয়ে শুক্রবার নগরীতে এশিয়া মিডিয়া কনফারেন্স-২০১৬ অনুষ্ঠিত হতে যাচ্ছে।  
ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেডক্রস (আইসিআরসি) ও ডিপ্লোমেটিক করোসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ’র (ডিসিএবি) যৌথ উদ্যোগে দিনব্যাপী এ অনুষ্ঠানে রিপোর্টিং ও মানবাধিকার ইস্যু বিষয়ে কারিগরি ও বিষয়ভিত্তিক অধিবেশন অন্তর্ভুক্ত থাকবে।

 
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শুক্রবার সকাল সাড়ে নয়টায় রাজধানীর লী মেরিডিয়ান হোটেলে সম্মেলনের উদ্বোধন করবেন।  
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার, আইসিআরসি প্রতিনিধিদলের প্রধান ইখতিয়ার আসলানভ, আইসিআরসি’র রিজিওনাল পাবলিক রিলেশন এ্যাডভাইজার গ্রাজিযেল্লা পিককোলি এবং ডিসিএসবি সভাপতি আঙ্গুর নাহার মন্টি উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইসিআরসি হেড অব কমিউনিকেশন ওমর শরীফ গয়াসি।  
পরে সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে দুইটি প্যানেল আলোচনা এবং পৃথক প্রশ্নোত্তর অধিবেশন অনুষ্ঠিত হবে।  
জয়তি মালহোত্রা, নিথিনান্দ এবং নিজামুদ্দিন হাদী ‘দি চ্যালেঞ্জেস টু রেসপনসিবল অ্যান্ড হিউম্যানিটারিয়ান জার্মালিজম’ বিষয় প্রথম প্যানেল আলোচনায় অংশ নেবেন। এতে সভাপতিত্ব করবেন ব্রায়ান জন থমসন।  
এছাড়া ব্রায়ান জন থমসন, দিওয়ান রাই ও হুমায়ুন কবির ভুইয়া ‘দি থ্রেটস অ্যান্ড অপারসুমিটিস ইন দি এজ অব নিউমিডিয়া অ্যান্ড ইলোভেশন’ বিষয় আলোচনা করবেন। এতে সভাপতিত্ব করবেন তৌফিক ইমরোজ খালিদী।  
বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ইরওয়ান মুগরোহ, মায়ো থা হটেট, প্রসাদ দোদানগোদাগি, আনিস আলমগীর, রোয়েনা পারান, জিগমেই জং এবং হারতোস সিং বাল তাদের অভিজ্ঞতা তুলে ধরবেন।  
অধিবেশন বিকেল সাড়ে পাঁচটায় শেষ হবে। সমাপনী বক্তব্য রাখবেন ডিসিএবি সাধারণ সম্পাদক পান্থ রহমান ও আইসিআরসি ডেপুটি হেড অব মিশন বরিস কেলিসিভিচ।  


মন্তব্য