kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দুর্নীতির প্রমাণ না দিতে পারলে মামলা : সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৪:৪৬



দুর্নীতির প্রমাণ না দিতে পারলে মামলা : সেতুমন্ত্রী

পদ্মা সেতু নিয়ে বিএনপি নেতারা দুর্নীতির যে অভিযোগ তুলেছেন তা প্রমাণ করতে না পারলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সঙ্গে দলের আসন্ন সম্মেলনের মধ্য দিয়ে আগামী নির্বাচনের সার্বিক প্রস্তুতি শুরু হবে বলেও জানান তিনি।

আজ মঙ্গলবার দুপুরে ধানমণ্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৩ জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু নির্মাণে দুর্নীতি হয়েছে বলে বিএনপি নেতারা অভিযোগ করেছেন। কিভাবে দুর্নীতি হয়েছে, সেটা প্রমাণ করতে না পারলে বিএনপির যেসব নেতারা অভিযোগ করেছেন তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। ওবায়দুল কাদের বলেন, নিজস্ব সক্ষমতায় বাংলাদেশ পদ্মা সেতু নির্মাণ করছে। যে বিশ্বব্যাংক পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ করেছিল সেই বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট নিজের অর্থে বাংলাদেশ কিভাবে পদ্মা সেতু নির্মাণ করছে তা দেখতে এসেছেন। বিএনপির যেসব নেতার গা থেকে এখনও দুর্নীতির গন্ধ যায়নি তারা এখন দুর্নীতির অভিযোগ করছেন। অভিযোগ করেছেন ভালো, তবে তা প্রমাণ করুন। তা না হলে মামলা করা হবে।
 
সভায় ওবায়দুল কাদের শেখ রাসেলের স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করতে প্রকাশ্যে ষড়যন্ত্র চলছে। সম্মেলনের মধ্য দিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। নেত্রীর নির্দেশে সম্মেলনের মধ্য দিয়ে যে নতুন নেতৃত্ব আসবে সেই নেতৃত্ব নিয়েই ঝাঁপিয়ে পড়বো। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

 


মন্তব্য