kalerkantho


অজয় রায়ের মৃত্যুতে বিএনপি মহাসচিবের শোক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৬ ১৪:৪২



অজয় রায়ের মৃত্যুতে বিএনপি মহাসচিবের শোক

দেশের প্রখ্যাত রাজনীতিবিদ অজয় রায়ের মৃত্যুর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো শোক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন। সোমবার ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, অজয় রায় তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে বৃটিশবিরোধী আন্দোলন ও স্বাধিকার আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা পালন করার পাশাপাশি মুক্তিযুদ্ধেও সংগঠকের ভূমিকা পালন করেন। একই সঙ্গে সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনে নানাভাবে অবদান রাখার জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

তিনি বলেন, সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি এবং সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদবিরোধী মঞ্চের সমন্বয়কের দায়িত্বে থেকে তিনি কাজ করে গেছেন। তিনি বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি ও বিভিন্ন আন্দোলন সংগ্রাম নিয়ে বেশ কয়েকটি বই লিখে গেছেন। তার মৃত্যুতে জাতি একজন আপাদমস্তক উঁচু মাপের প্রাজ্ঞ রাজনীতিক হারালো। তাকে হারানোর শুন্যতা সব সময় অনুভূত হবে।

আমি তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তার আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবার, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি আমার দলের পক্ষ থেকে গভীর সমবেদনা প্রকাশ করছি।

 


মন্তব্য