kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সন্ত্রাস প্রতিরোধে জনমত গড়ে তোলার কার্যক্রম জোরদারের পরামর্শ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ২১:৩২



সন্ত্রাস প্রতিরোধে জনমত গড়ে তোলার কার্যক্রম জোরদারের পরামর্শ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ ও জনমত গড়ে তোলার জন্য দেশের সর্বত্র র‌্যালি, পোস্টারিং, মিটিং কার্যক্রম আরো জোরদার করতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে।  
আজ কমিটি সভাপতি মোঃ জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।


কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, মোঃ মাহবুব আলী, মোঃ নূরুল ইসলাম তালুকদার সভায় অংশগ্রহণ করেন।
সভায় বিগত ২৩তম বৈঠকে গৃহীত সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি, খসড়া জাতীয় যুবনীতি-২০১৫ এর সর্বশেষ অবস্থা সম্পর্কে এবং বাংলাদেশ হকি ফেডারেশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় দেশের বিভিন্ন স্থানে নতুন স্টেডিয়াম নির্মাণের পূর্বে আধুনিক ও দৃষ্টিন্দন ডিজাইন প্রণয়ন করে নির্মাণকাজ পরিচালনা করার পরামর্শ দেয়া হয়। খসড়া জাতীয় যুবনীতি, ২০১৫ আগামী ডিসেম্বর মাসের মধ্যে চূড়ান্ত করার সুপারিশ করা হয়।
সভায় বাংলাদেশ হকি ফেডারেশনের উর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত না থাকায় হকি ফেডারেশনের কার্যক্রম সম্পর্কে আগামী বৈঠকে আলোচনা করার সিদ্ধান্ত নেয়া হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশন, হকি ফেডারেশনসহ অন্যান্য ফেডারেশনের কার্যক্রমে গতি এনে দেশকে ক্রীড়াক্ষেত্রে ভালকিছু উপহার দেয়ার সুপারিশ করা হয়।  
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তা ও সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।


মন্তব্য