kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


'জনসম্পদ উন্নয়নে অর্থ ব্যয় করছে সরকার'

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৬ ১০:৪৯



'জনসম্পদ উন্নয়নে অর্থ ব্যয় করছে সরকার'

বাংলাদেশ সরকার তার নাগরিকের পেছনে অর্থ ব্যয় করেছে। জনসম্পদ উন্নয়নে তারা অর্থ ব্যয় করছে।

সে কারণেই দেশটির অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। সোমবার অর্থমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয়ের বিভাগগুলোর সঙ্গে এক বৈঠক শেষ রাজধানীর সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, আমরা বাংলাদেশের উন্নয়নে মুগ্ধ। তারা বেশ ভালোভাবে এগিয়ে যাচ্ছে। আর এর মূল কারণ এই দেশের সরকার তার জনগণের পেছনে বিনিয়োগ করেছে। জনসম্পদ উন্নয়নে হওয়া বিনিয়োগের ফল পাচ্ছে বাংলাদেশ।
 
তিনি আরো বলেন, অন্যদেশের মানুষের থেকে বাংলাদেশের মানুষ বেশি সফল হয়েছে, কারণ এই দেশের সরকার তার জনগণের পেছনে তার অর্থ ব্যয় করেছে। তার যুদ্ধবিদ্যা বা অন্য কোনো খাতে অর্থ ব্যয় না করে শিক্ষা ক্ষেত্রে ব্যয় করেছে, মানবসম্পদ উন্নয়নের জন্য ব্যয় করেছে। আর সে কারণেই এই দেশ অর্থনৈতিকভাবে উন্নতি করছে।
 
দেশের প্রবৃদ্ধি নিয়ে বিশ্বব্যাংক প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশের প্রবৃদ্ধি বিশ্বের যেকোনো শীর্ষ প্রবৃদ্ধি অর্জনকারী দেশগুলোর মধ্যে অন্যতম। তবে এখন বাংলাদেশে যা করা হচ্ছে তা কেবল অর্থনৈতিক উন্নয়নের ভিত্তি স্থাপন। এখনও আরো অনেক কিছু করা বাকি আছে তাদের (বাংলাদেশের)। আমি এখনই বিস্তারিত কিছু বলছি না। বিকালে সংবাদ সম্মেলনে আমি আরো বেশ কিছু বিষয় তুলে ধরব।
 

 


মন্তব্য