kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


১৮ থেকে ২২ অক্টোবর শেখ রাসেল জাতীয় শিশুতোষ চলচ্চিত্র উৎসব

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৮:৩১



১৮ থেকে ২২ অক্টোবর শেখ রাসেল জাতীয় শিশুতোষ চলচ্চিত্র উৎসব

 আগামী ১৮ থেকে ২২ অক্টোবর ২০১৬ পাঁচ দিনব্যাপী প্রথমবারের মতো বাংলাদেশ শিশু একাডেমি কেন্দ্রীয় অফিস ও ৮টি বিভাগে একই সাথে আয়োজিত হচ্ছে শেখ রাসেল জাতীয় শিশুতোষ চলচ্চিত্র উৎসব-২০১৬।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ‘শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী উদযাপন’ উপলক্ষে এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হচ্ছে।


আজ দুপুরে বাংলাদেশ শিশু একাডেমীর সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের এই উৎসবের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।  
মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিয়ে নতুন প্রজন্মের শিশু-কিশোরদের জীবনমুখী ইতিবাচক ধারায় উদ্বুদ্ধ করার চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।  
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উৎসব প্রকাশনা কমিটির আহবায়ক সুজন বড়–য়া। উৎসবটি আগামী ১৮ অক্টোবর মঙ্গলবার বিকেল ঘটিকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে উদ্বোধন করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।  
উপস্থিত থাকবেন উৎসব কমিটির আহবায়ক বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান দেশবরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও উৎসব কমিটির সদস্য সচিব বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেনসহ চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী ।
বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন ও মিডিয়া সংগঠক মিনহাজ উদ্দিন আহমেদ এবং চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।


মন্তব্য