kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


খাদিজার হাতে অস্ত্রোপচার কাল

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ১৬:০২



খাদিজার হাতে অস্ত্রোপচার কাল

ছাত্রলীগ নেতা বদরুল আালমের হামলায় আহত সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ডান হাতে সোমবার অস্ত্রোপচার করা হবে। নার্গিসের মামা মো. আব্দুল বাসেত একথা জানিয়েছেন।

আব্দুল বাসেত বলেন, নার্গিসের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তাকে হুইল চেয়ারে বসিয়েছিলেন চিকিৎসকরা। ডাকলে চোখ মেলে তাকায়। কিন্তু কাউকে চিনতে পারছে না। এখন পযর্ন্ত কথা বলতে পারছে না। ডান হাত ও পা নাড়ালেও বাম পাশে কোনও নড়াচড়া নেই।

রবিবার স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরামর্শক মির্জা নাজিম উদ্দিন সাংবাদিকদের বলেন, সোমবার খাদিজার হাতে অস্ত্রোপচার করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। হামলার আঘাত ঠেকাতে গিয়ে নার্গিসের হাতের মাসল চেইন কেটে গেছে। এজন্য অস্ত্রোপচার করতে হবে।

৩ অক্টোবর ছাত্রলীগ নেতা বদরুলের হামলায় আহত হন নার্গিস। পরে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ৪ অক্টোবর ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে তাকে আনা হয়। ওই দিনই নার্গিসের অস্ত্রোপচার করা হয়। অবস্থার উন্নতি হওয়ায় ১২ অক্টোবর লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয় খাদিজার। সর্বশেষ নার্গিসের শ্বাসনালীতে অস্ত্রোপচার করা হয়।

এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে সিলেট শাহপরাণ থানায় বদরুল আলমকে আসামি করে হত্যা চেষ্টা মামলা করেন। ছাত্রলীগ নেতা বদরুল নার্গিসের ওপর হামলার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।

 


মন্তব্য