kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সেচ্ছাসেবী সংগঠনগুলোর অংশগ্রহণে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে : স্পিকার

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ২১:২৯



সেচ্ছাসেবী সংগঠনগুলোর অংশগ্রহণে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের অঞ্চল ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠনগুলো সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত হলে সকল অঞ্চলের উন্নয়ন তথা জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে।
তিনি আজ রাজধানীর কৃষিবিদ ইনষ্টিটিশনে শরিয়তপুর সাংবাদিক সমিতি আয়োজিত সম্প্রীতি সমাবেশ ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

 
স্পিকার বলেন, বাংলাদেশে সকল এলাকায় বিভিন্ন পেশাভিত্তিক সংগঠন রয়েছে। এলাকার উন্নয়নই এ সকল সংগঠনের মূল লক্ষ্য। এ সকল সংগঠন দেশের তরুণ সমাজকে সম্পৃক্ত করে তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব।
তিনি বলেন, গণমাধ্যমকর্মীরা সমাজের দর্পণ। তারা তাদের লেখনীতে সমাজের বিভিন্ন সমস্যার বিষয় তুলে ধরেন এবং পরবর্তীতে এসকল সমস্যা সমাধানের জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়।  
তিনি বলেন, যে জাতি তার গুণীজনকে সম্মান করে, সে জাতি বিশ্বে অনন্য উচ্চতায় অবস্থান করে। স্পিকার দেশের বিভিন্ন এলাকায় যে সকল গুণীব্যক্তি রয়েছেন তাদের যথাযথ সম্মান প্রদর্শনের ওপর গুরুত্বারোপ করেন।
স্পিকার বলেন, বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র দূরীকরণসহ দেশের উন্নয়নে সামগ্রিক কর্মসূচি গ্রহণ করেছে। তিনি সরকারের এসকল কর্মসূচিকে সফল করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।
শরিয়তপুর সাংবাদিক সমিতির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্য কর্নেল (অবঃ) শওকত আলী, সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও এডভোকেট নাভানা আক্তার উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানে শরিয়তপুরের ৬ জন গুণী ব্যক্তিকে রাজনীতি, মুক্তিযুদ্ধ, সাহিত্য, সমাজসেবা ও সাংবাদিকতা ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- আব্দুর রাজ্জাক (মরোনোত্তর), কর্নেল (অবঃ) শওকত আলী এমপি, অতুল প্রসাদ সেন (মরোনোত্তর), আজিজুল হক মল্লিক, মোস্তাক হোসেন মোবারকী ও মাহমুদ শফিক।


মন্তব্য