kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ইবিতে ভর্তি আবেদনের সময় বৃদ্ধি, পরীক্ষা ৪ থেকে ৮ ডিসেম্বর

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৮:১৬



ইবিতে ভর্তি আবেদনের সময় বৃদ্ধি, পরীক্ষা ৪ থেকে ৮ ডিসেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।


একই সাথে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত তারিখ অনুযায়ী ৪ থেকে ৮ ডিসেম্বর ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে আজ বেলা ১১টায় প্রশাসন ভবনস্থ কনফারেন্স কক্ষে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির জরুরী মিটিং থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  
কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একই সময়ে হওয়ায় ইবি’র পূর্ব নির্ধারিত ১৯ থেকে ২৪ নভেম্বরে অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে।
পরিবর্তিত তারিখ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৪ থেকে ৮ ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে। এছাড়া ভর্তি আবেদনের শেষ সময় পূর্ব নির্ধারিত ২০ অক্টোবরের পরিবর্তে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।
ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোহাঃ সেলিম তোহা, বিভিন্ন অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতিবৃন্দ প্রমূখ।
এ বিষয়ে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, সকলের আন্তরিক সহযোগিতায় এবছরের ভর্তি পরীক্ষা ত্রুটিমুক্তভাবে, সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে সম্পন্ন করা হবে।


মন্তব্য