kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বিএনপি-জামায়াত ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র করছে

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৫:১৮



বিএনপি-জামায়াত ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র করছে

আওয়ামী লীগ সরকারের অর্জনকে ম্লান করতে বিএনপি-জামায়াত ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। আজ শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সম্মেলনে একথা বলেন তিনি।

আবদুস সোবহান বলেন, সরকারের অর্জনকে মেনে নিতে পারছে না বিএনপি-জামায়াত। এ জন্য তারা ক্রমাগত সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কিন্তু দেশের মানুষ জানে কারা দেশের উন্নয়ন করছে আর কারা ক্ষতি করছে। এখন কেউ না খেয়ে থাকে না। একদিন কাজ করে এক সপ্তাহের ঘরের দ্রব্য সামগ্রী ক্রয় করে শ্রমিকরা। এতে কি স্পষ্ট নয় দেশের উন্নয়ন হচ্ছে কি না?

স্বাধীনতাকে কলঙ্কিত করেছেন জিয়া মন্তব্য করে তিনি বলেন, জিয়া যখন ক্ষমতায় গেলেন তখন তিনি যুদ্ধাপরাধীদের ক্ষমা করে দেন। তাদের দেশের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত করেন। যেখানে তাদের শাস্তি হওয়ার কথা ছিল সেখানে তারা জামাই আদরে বিলাসী জীবনযাপন করেছে। এতেই স্পষ্ট জিয়া ছিলেন স্বাধীনতাবিরোধী। তিনি আরও বলেন, সকল যুদ্ধাপরাধীর বিচার শুরু হয়েছে এবং শেষ করা হবে। তাই বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন তারা যুদ্ধাপরাধীদের রক্ষা করতে পারবে না। এক এক করে সবাইকে তার কৃতকর্মের ফল ভোগ করতে হবে।
 
শিক্ষকদের উদ্দেশ করে তিনি বলেন, আমার বাবা একজন শিক্ষক ছিলেন। তাই আমি জানি শিক্ষকদের কষ্ট কোথায়? একজন শিক্ষকের অর্জন তখনই সার্থক যখন শিক্ষার্থীরা মানুষের মতো মানুষ হয়। দেশের উন্নয়নে নিজেকে সঁপে দেয়। এ জন্য শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে আপনাদের গড়ে তুলতে হবে। শুধু তাই নয়, তারা যেন বিপথগামী না হয় সেদিকেও আপনাদের খেয়াল রাখতে হবে।

 


মন্তব্য