kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


জাফর ইকবাল দম্পতিকে আবারও হত্যার হুমকি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৩:২৪



জাফর ইকবাল দম্পতিকে আবারও হত্যার হুমকি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিশিষ্ট লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী একই বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইয়াসমিন হককে আবারও হত্যার হুমকি প্রদান করা হয়েছে। ঘটনার সত্যতার কথা জানিয়ে সিলেট জালালাবাদ থানার ওসি আক্তার হোসেন আজ শনিবার দুপুরে জানান, তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বাসভবনে সার্বক্ষণিক সশস্ত্র পুলিশ পাহারা বসানো হয়েছে। তিনি বলেন, জিডিতে উল্লেখ করা হয়েছে, গত ১২ অক্টোবর বুধবার স্ত্রীসহ ঢাকায় বনানীর ডিওএইচএসে অবস্থান করছিলেন তারা। ওই দিন রাত সোয়া ১২টায় ইয়াসমিন হকের মোবাইল ফোনে একটি ক্ষুদে বার্তা (এসএমএস) আসে। এতে তাদের হত্যার হুমকি দেওয়া হয়েছে।

জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে গত বুধবার এই শিক্ষক দম্পতিকে হত্যার হুমকি দেওয়া হয়। শুক্রবার বিকেলে এ ব্যাপারে তাঁরা সিলেট নগরীর জালালাবাদ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ডায়েরি নম্বর ৫৯২ (১৪/১০/২০১৬)। শুক্রবার সিলেটে ফিরেই জাফর দম্পতি জালালাবাদ থানায় এই সাধারণ ডায়েরি (জিডি) করেন। যে নম্বর থেকে হুমকি দেওয়া হয় সেটি হলো ০১৬২৯৯৬৭৫৫১।
 
এ বিষয়ে জানতে চাইলে জালালাবাদ থানার ওসি আক্তার হোসেন বলেন, মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়ার কথা উল্লেখ করে শুক্রবার প্রফেসর জাফর ইকবাল ও ইয়াসমিন হক থানায় একটি জিডি করেছেন। তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। উল্লেখ্য, এর আগেও একই ভাবে ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রীকে হত্যার হুমকি দেওয়া হয়।

 


মন্তব্য