kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


সীমান্ত হত্যা ইস্যুতে দু্ই দেশের সরকার আন্তরিক: স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৬ ২০:২১



সীমান্ত হত্যা ইস্যুতে দু্ই দেশের সরকার আন্তরিক: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আলমগীর বলেছেন সীমান্তে হত্যা ইস্যুতে দুদেশের সরকার আন্তরিক। সীমান্তের মানুষদের সচেতনতা বাড়লে সীমান্তে হত্যার ঘটনা ঘটবেনা।

আজ বৃহস্পতিবার ১৩ অক্টোবর বিকাল ৪টার দিকে ফেনীর পরশুরামে বাংলাদেশ ভারত বিরোধপূর্ন মুহুরীর চর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, ট্রানজিট, ছিটমহল, সীমান্ত হাটসহ যাবতীয় যে বিষয়গুলো বাংলাদেশ ভারতের মধ্যে সংগঠিত হয়েছে তার সবগুলোই বাংলাদেশের জন্য মঙ্গলজনক।

মুহুরীর চর বিরোধ নিয়ে মন্ত্রী আরো বলেন, মুজিব-ইন্ধিরা চুক্তির মাধ্যমেই বিষয়টি সমাধান হবে। বাংলাদেশ তাদের ন্যায্য হিস্যা ছাড়বেনা। এ ব্যাপারে ত্রিপুরা সরকারের আপত্তি থাকলেও ভারতে কেন্দ্রীয় সরকার সমাধানে আন্তরিক।

এসময় আরো উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর প্রধান মেজর জেনারেল আজিজ আহম্মদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, ফেনী- আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো: আমিন উল আহসান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুর রহমান বিকম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম প্রমুখ।

উল্লেখ্য, সীমানা বিরোধের গ্যাঁড়াকলে প্রায় ৪২ বছর নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে ফেনীর পরশুরামের মুহুরীর চর। বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমানা নির্ধারণ হলেও নিজেদের জমিতে যেতে পারছেন না বাংলাদেশীরা। চরের নিজেদের জমির অধিকার ফিরে পেতে এ পর্যন্ত শতাধিক বাংলাদেশী আহত হয়েছেন বিএসএফ ও ভারতীয় নাগরিকদের হাতে। নিহত হয়েছে একজন।


মন্তব্য