kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


অধ্যাপক আনু মুহাম্মদকে হত্যার হুমকি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৬ ১৪:৪২



অধ্যাপক আনু মুহাম্মদকে হত্যার হুমকি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধ্যাপক এবং তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব অধ্যাপক আনু মুহাম্মদকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বুধবার রাত ১টার দিকে একটি অপরিচিত মোবাইল ফোন নম্বর থেকে পাঠানো বার্তায় এই হুমকি দেওয়া হয়।

যে ফোন থেকে এই হুমকি দেওয়া হয়েছে সেই নম্বরটি হলো 01629967551। এ বিষয়ে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, সমাজে যারা প্রশ্ন তোলার ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে, এ কাজ তারাই করতে পারে বলে আমার ধারণা।

আনু মুহাম্মদ বলেন, এখন সমাজে যেকোনো প্রশ্ন উত্থাপনের ক্ষেত্রেই বাধা আছে। সমাজের বিভিন্ন কার্মকাণ্ডের বিষয়ে কেউ প্রশ্ন উত্থাপন করুক, তা একটি অংশ চায় না। তাদের কাজের বিরোধিতা করুক, সমালোচনা করুক, তা যারা চায় না তারাই সমাজে নানা ধরনের ভীতিকর পরিবেশ তৈরি করে রাখতে চায়। এ ঘটনায় তাদের একটি যোগসাজশ থাকতে পারে। জাতীয় কমিটির এই নেতা আরো বলেন, মূলত হুমকি কারা দিয়েছে, তা তো সরকারই ভালো বলতে পারবে। তাদেরই ভালো বলতে পারার কথা।

এ বিষয়ে আইনানুগ কোনো ব্যবস্থা নেবেন কি না জানতে চাইলে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, এখনো সিদ্ধান্ত নিইনি পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করব কি না। এ ঘটনায় অধ্যাপক আনু মুহাম্মদ ফেসবুকে একটি স্টেটাস দিয়েছেন। তিনি লিখেছেন, গত রাত ১টার দিকে 01629967551 নম্বর থেকে পাঠানো এক বার্তা পেলাম। এর হুবহু : Death keeps no calendar, and Ansatullah knows no time! এদিকে আনু মুহাম্মদকে হত্যার হুমকি দেওয়ার ঘটনাটিতে ফেসবুকে উঠেছে নিন্দার ঝড়। এ ঘটনার পেছনের ইন্ধনদাতা কে বা কারা এবং ঘটনার সঙ্গে জড়িত দোষীদের গ্রেপ্তারের দাবি তুলেছেন তারা।

 


মন্তব্য