kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আজ শুরু স্মার্ট কার্ড বিতরণ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৬ ১০:২৯



ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আজ শুরু স্মার্ট কার্ড বিতরণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিক্যালসহ সেগুনবাগিচার আশপাশের এলাকা এই ওয়ার্ডের মধ্যে পড়েছে।

ঢাকা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ জানান, বৃহস্পতিবার থেকে ২০ অক্টোবর পর্যন্ত সেগুনবাগিচা হাই স্কুল কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ওয়ার্ডের ভোটারদের স্মার্ট কার্ড দেওয়া হবে। এ সময় ভোটারদের কাছে থাকা লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

এ ওয়ার্ডে নাগরিকদের কার্ড বিতরণে নানা ধরনের প্রচারণা চলছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা হয়েছে, বাড়ি বাড়ি ও হলে হলে লিফলেট পৌঁছানোর ব্যবস্থা করা হচ্ছে। সব মিলিয়ে এবার নাগরিকদের আরও উপস্থিতি বাড়বে আশা করি। এ নির্বাচন কর্মকর্তা জানান, ঢাকা দক্ষিণের ১৯ নম্বর ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ শেষ হয়েছে। ২০ নম্বর ওয়ার্ডের পর ২২ থেকে ২৬ অক্টোবর চলবে ২১ নম্বর ওয়ার্ডে।

এ ছাড়া উত্তরের উত্তরা ১ নম্বর ওয়ার্ডে ৩ অক্টোবর থেকে শুরু হওয়ায় বিতরণ কার্যক্রম ২২ অক্টোবর পর্যন্ত চলবে। স্মার্ট কার্ড নিতে আসা নাগরিকদের ১০ আঙুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি সংগ্রহ করা হচ্ছে। নির্ধারিত দিনে সশরীরে এসে স্মার্ট কার্ড সংগ্রহ করতে ব্যর্থ হলে পরবর্তীতে সংশ্লিষ্ট থানা নির্বাচন অফিসে গিয়ে তা নিতে হবে নাগরিকদের। পরীক্ষামূলক এ কার্যক্রম প্রচারণার দুর্বলতা, অব্যবস্থাপনা, কারিগরি ত্রুটিতে নাগরিক ভোগান্তিসহ নানা ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছেন নির্বাচন কমিশনের মাঠ কর্মকর্তারা।

 


মন্তব্য