kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শিগগিরই লাইফ সাপোর্ট থেকে বের করা হবে নার্গিসকে

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১৪:৪৯



শিগগিরই লাইফ সাপোর্ট থেকে বের করা হবে নার্গিসকে

সিলেটে ছাত্রলীগ নেতা বদরুলের চাপাতির আঘাতে গুরুতর আহত স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজা আক্তার নার্গিসকে শিগগিরই লাইফ সাপোর্ট থেকে বের করা হবে। আজ বুধবার চিকিৎসকদের বরাত দিয়ে এ কথা জানিয়েছেন নার্গিসের পরিবারের সদস্যরা।

তারা জানান, এর মধ্যেই স্বাভাবিকভাবে শ্বাস নেওয়ার জন্য নার্গিসের শ্বাসনালীতে একটি ছোট অস্ত্রোপচার করা হয়েছে। যদি শ্বাস-প্রশ্বাস নিতে কোনো সমস্যা না হয়, তাহলে খুব শিগগিরই তাকে লাইফ সাপোর্ট থেকে বের করবেন চিকিৎসকরা।

স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর ডা. মির্জা নাজিমউদ্দিন জানান, ইতিমধ্যে নার্গিসের গলায় অক্সিজেনের নল স্থাপন করা হয়েছে। লাইফ সাপোর্ট থেকে সরিয়ে নেওয়ার প্রথম ধাপ এটি। নার্গিসের চাচা আব্দুল কুদ্দুস বলেন, গুরুতর অবস্থা থেকে উন্নতির প্রথম ধাপে রয়েছে নার্গিস। ধীরে-ধীরে উন্নতি হচ্ছে তার। তবে এখনও সে আশঙ্কামুক্ত নয়।

গত ৩ অক্টোবর বিকেলে এমসি কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে কুপিয়ে জখম করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে প্রতিবাদে ফুঁসে উঠে গোটা দেশ।

 


মন্তব্য