kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী হওয়া মানুষের কর্তব্য : খালেদা

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৬ ১২:৫৬



অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী হওয়া মানুষের কর্তব্য : খালেদা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, অন্যায়, অবিচার, অন্যায্য ও অবৈধ অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদী হওয়া প্রতিটি মানুষের কর্তব্য। ইসলাম আমাদেরকে সেই শিক্ষাই দেয়।

তিনি বলেন, মহানবী (সা.) অন্যায়কে প্রতিহত করতে নির্দেশ দিয়ে গেছেন। তাঁর উম্মত হিসেবে আমাদের কর্তব্য যেকোনো গণবিরোধী ক্ষমতাসীন গোষ্ঠির কৃত অনাচার আর অবৈধ ক্ষমতার দাপটে মানুষকে দমিয়ে রাখার দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা। পবিত্র আশুরা উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় মঙ্গলবার রাতে খালেদা জিয়া এ সব কথা বলেন।

তিনি বলেন, ১০ মহররম সারা বিশ্বের মুসলিম উম্মাহর জন্য একটি অত্যন্ত তাৎপর্যময় দিন। পবিত্র আশুরার এ দিনে ঘটেছিল এক শোকাবহ ঘটনা। অন্যায় আর অবিচারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে মহানবী হযরত মুহম্মদ (সা.) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (রা.) এ দিনে শাহাদাত বরণ করেছিলেন। কারবালা প্রান্তরে সেই হৃদয় বিদারক ঘটনা আজও মানুষকে কাঁদায় এবং বেদনার্ত করে। সত্য ও ন্যায়ের জন্য তাঁর আত্মত্যাগ বাংলাদেশসহ বিশ্বের মুসলমানদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে আছে।

শহীদ হযরত ইমাম হোসেন (রা.), তাঁর পরিবারের সদস্যবর্গ এবং কারবালার সকল শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে খালেদা জিয়া তাদের রুহের মাগফিরাত কামনা করেন। দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল স্বাক্ষরিত বার্তায় এ তথ্য জানা যায়। অপর এক বার্তায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১০ মহররম উপলক্ষে হযরত ইমাম হোসেন (রা.) এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। একই সঙ্গে তিনি তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করেন।

 


মন্তব্য