kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


গাজীপুরে নিহত সাত জঙ্গির আরও দুজনের পরিচয় শনাক্ত

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৬ ২১:৩১



গাজীপুরে নিহত সাত জঙ্গির আরও দুজনের পরিচয় শনাক্ত

গাজীপুরের নোয়াগাও এলাকার পাতারটেকে অভিযানে ৭ জঙ্গি নিহতের তিনদিন পর তিন সন্দেহভাজন জঙ্গির পরিচয় অনেকটা নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।  
আজ মঙ্গলবার বিকালে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার মো. হারুন অর রশীদ।

তিনি বলেন, জঙ্গিদের প্রকাশিত ছবি দেখে নিহতদের স্বজনরা পুলিশ সুপারের কার্যালয়ে এসে তাদের শনাক্ত করার কথা জানান। তাদের দাবির প্রেক্ষিতে সিলেটের ছাতকের সাইফুল ইসলাম বাবুল ও ঢাকার বংশাল থানার মোগলটুলি এলাকার আজিমউদ্দিনের ছেলে ইব্রাহিমের পরিচয় প্রায় নিশ্চিত হওয়া গেছে। তবে তাদের দেয়া তথ্য যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।  
এর আগের সিরাজগঞ্জের ফরিদুল ইসলাম আকাশের পরিচয় মেলেছে।  
ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন ইব্রাহিমের বাবা আজিমউদ্দিন। তিনি গাজীপুর পুলিশ অফিসে গিয়ে সাংবাদিকদের জানান, নিহত ইব্রাহিম পড়াশোনা করেছেন তামিরুল মিল্লাত মাদ্রাসায়। তিন মাস আগে বাসা থেকে নিখোঁজ হয় সে। এরপর এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় জিডিও করা হয়। সন্তানের বখে যাওয়ায় তিনি বলেন, ভেবে ছিলাম আমার ছেলে একজন বড়মাপের আলেম হবে, কিন্তু ইন্টারনেটে ঢুকে হয়ে গেল জঙ্গি। আধুনিক প্রযুক্তির ব্যবহারে মৌলবাদী গোষ্ঠীতে জড়িয়ে যাওয়ায় প্রাণ দিয়েছে ইব্রাহিম।
এর আগে পাতারটেকের অভিযানের পর বাড়ির কেয়ার টেকার ওসমানগনি ও তার ভাই সৌদি প্রবাসী সোলায়মানের স্ত্রী সালমা বেগমকে আটক করা হয়। বাড়িওয়ালা ও বাড়ির লোকজন জঙ্গিদের তথ্য না নিয়ে কেন বাড়ি ভাড়া দিলেন, সেজন্য তাদের আটক করা হয় ।


মন্তব্য