kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দুর্গাপূজায় পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে : আইজিপি

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৬ ২১:০১



দুর্গাপূজায় পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, শারদীয় দুর্গাপূজা নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। তিনি বলেন, বিসর্জন পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।


আইজিপি আজ সোমবার রাতে রাজধানীর ঢাকেশ্বরী পূজামণ্ডপ পরিদর্শনকালে এ কথা বলেন।  
হিন্দু পূণ্যার্থীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, আপনারা আনন্দমুখর পরিবেশে আপনাদের ধর্মীয় উৎসব পালন করুন। সকল ধর্মের মানুষ যাতে নিজ নিজ ধর্মীয় উৎসব নির্বিঘ্নে পালন করতে পারে তার নিশ্চয়তা বিধান করা সরকারের অঙ্গীকার। পুলিশ সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। পূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে পুলিশ সতর্ক রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।  
পুলিশ প্রধান বলেন, পূজামণ্ডপে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশি নিরাপত্তার কারণে পূজামণ্ডপে প্রতিদিন বিপুল সংখ্যক পূজারীর সমাগম ঘটছে। এ সময় আইজিপি মণ্ডপে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন।
পূজা উদ্যাপন পরিষদ নেতৃবৃন্দ পুলিশ কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেন। তারা এ জন্য আইজিপি এবং পুলিশ প্রশাসনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।  
পরে পুলিশ প্রধান পুরান ঢাকার শাখারী বাজার, তাঁতীবাজার, বাংলাবাজার এবং র‌্যাংকিন স্ট্রিটসহ বিভিন্ন এলাকার প্রায় ১৬টি পূজামণ্ডপ পরিদর্শন করেন।  
এ সময় ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া, উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট. তাপস কুমার পাল, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শ্যামল কুমার রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য