kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


'উন্নয়নে ডেইরি প্রকল্প ভূমিকা রাখতে পারে'

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৬ ১৪:১৮



'উন্নয়নে ডেইরি প্রকল্প ভূমিকা রাখতে পারে'

এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গ্রামাঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সমবায় সমিতি পরিচালিত ডেইরি প্রকল্প আদর্শ ভূমিকা রাখতে পারে। আজ সোমবার ফরিদপুরের বদরপুরে তার বাসভবনে নর্থ চ্যানেল ডেইরি কো-অপারেটিভ সোসাইটির সদস্যদের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বর্তমানে আমরা আমাদের মোট চাহিদার ২০ শতাংশ দুধ উৎপাদন করছি। আমরা যদি এই প্রকল্প সঠিকভাবে পরিচালনা করি, তাহলে আমাদের দুধের চাহিদা পূরণ হবে।
 
মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বের কারণে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। দেশ মধ্যম আয়ের দিকে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত দেশে পরিণত হবে বলে আমরা আশাবাদী।
 
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খোন্দকার মোহতেশাম হোসেন বাবরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমবায় অধিদপ্তরের অতিরিক্ত সচিব মাহফিজুল ইসলাম, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, প্রকল্প পরিচালক মো. আসাদুজ্জামান ও পুলিশ সুপার মো. জামিল হাসান বক্তব্য রাখেন। এ সময় মন্ত্রী ওই সমবায় সমিতির ১২৫ জন প্রাথমিক সদস্যের মধ্যে চেক বিতরণ করেন। তাদেরকে গাভি ক্রয়ের জন্য মোট ১ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হয়।

 


মন্তব্য