kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


জঙ্গিবাদ নিয়ে সরকার নাটক করছে : খন্দকার মাহবুব

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ১৫:১৮



জঙ্গিবাদ নিয়ে সরকার নাটক করছে : খন্দকার মাহবুব

জঙ্গিবাদ নিয়ে সরকার নাটক সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, জঙ্গিদের গ্রেপ্তার না করে হত্যা করার অপরাধে বর্তমান সরকারকে একদিন আন্তর্জাতিক আদালতের মুখোমুখি হতে হবে।

আজ রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত এক নাগরিক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভীসহ সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি শীর্ষক এ সভায় তিনি বলেন, জঙ্গিবাদ নিয়ে সরকার নাটক সৃষ্টি করছে। কিন্তু সরকার জানেনা বিচারবহির্ভূত হত্যাকাণ্ড করে তারা মানবতাবিরোধী অপরাধ করছে। পাশাপাশি সংবিধান লঙ্ঘন করছে। আর এ জন্য একদিন তাদেরকে আন্তর্জাতিক আদালতের মুখোমুখি হতে হবে। সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, গতকাল শনিবার ১১ জন জঙ্গিকে হত্যা করা হলো কেন? তারা কি এতই শক্তিশালী ছিলেন। তাদের কি গ্রেপ্তার করা যেত না?

খন্দকার মাহবুব বলেন, আদালতের ঘাড়ে বন্দুক রেখে খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিরোধী দলের সকল নেতাকর্মীকে সাজা দিয়ে আরেকটি সাজানো নির্বাচনের মাধ্যমে সরকার যদি আবার ক্ষমতায় যাবার পরিকল্পনা করে থাকে। তাহলে তার পরিণাম হবে ভয়াবহ। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দিলে সারা দেশে যে কি পরিমাণ দুর্বার আন্দোলন হবে সরকার নিজেই জানে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। আয়োজক সংগঠনের সভাপতি মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে এতে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

 


মন্তব্য