kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শাহজালালে ২০০ কার্টন বিদেশি সিগারেট উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ১২:৫৬



শাহজালালে ২০০ কার্টন বিদেশি সিগারেট উদ্ধার

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৪০,০০০ শলাকা বিদেশি সিগারেট উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। এসব সিগারেট ২০০ কার্টনে পাওয়া যায়।

শনিবার দিবাগত গভীর রাতে এসব সিগারেট উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, এই সিগারেট যাত্রী সাদিপকা দে এনেছেন মর্মে প্রাথমিক তথ্যে জানা যায়। তিনি দুবাই থেকে 9W587 এর মাধ্যমে দিল্লি এবং জেট এয়ারলাইন্সের 9W272 এর মাধ্যমে রাত ১০টায় ঢাকায় অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দাদের উপস্থিতি টের পেয়ে ওই যাত্রী কাস্টমস হলের ১ নম্বর বেল্টের কাছে তিনটি ব্যাগে সিগারেটগুলো ফেলে রেখে যান। পরে গভীর রাতে পরিত্যক্ত অবস্থায় সিগারেটগুলো উদ্ধার করা হয়। তবে লাগেজের ট্যাগে সাদিপকা দে নাম লেখা ছিল। তাকে শনাক্তের চেষ্টা চলছে। আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।

সিগারেটের ওপর উচ্চশুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকৃত সিগারেট বেনসন অ্যান্ড হেজেস (UK) ব্র্যান্ডের। পণ্যের শুল্ক করসহ মূল্য প্রায় ১০ লাখ টাকা। উদ্ধারকৃত সিগারেটের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় শুল্ক গোয়েন্দা।

 


মন্তব্য