kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


'বিচার বিভাগের স্বাধীনতা সমুন্নত রাখতে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন'

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ২০:৩২




'বিচার বিভাগের স্বাধীনতা সমুন্নত রাখতে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন'

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিচার বিভাগের স্বাধীনতা সমুন্নত রাখতে আইনজীবীদেরকে গূরুত্বপূর্ন ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, সাংবিধানিকভাবেই তারা বিচার বিভাগের একটি অবিচ্ছেদ্য অংশ।

 
স্থানীয় আইনজীবী সমিতি মিলনায়তনে আজ ফরিদপুর আইনজীবী সমিতির উদ্যোগে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী এসব কথা বলেন।  
এলজিআরডি মন্ত্রী বলেন, বর্তমান সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে এবং বিচার বিভাগের কাজে কখনো হস্তক্ষেপ করে না। আইনজীবীদের দাবির প্রেক্ষিতে মন্ত্রী নবনির্মিত ভবনটি বর্ধিত করার আশ্বাস দেন।  
অন্যদিকে, বিচার বিভাগীয় কর্মকর্তাদের দাবির প্রেক্ষিতে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিচার বিভাগের নিয়মিত কার্যক্রম সাবলীলভাবে পরিচালনার জন্য শূন্যপদ সমূহ শিগগিরই পূরন করা হবে।  
উন্নততর ব্যবস্থা সহ চলমান ৯-তলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের নির্মান কাজ ত্বরান্বিত হবে বলে মন্ত্রী তাদেরকে আশ্বস্ত করেন।  
ফরিদপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আসাদুর রহমান খান মিলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুসাররাত জেরিন, বিশেষ জজ এএসএম জহুরুল হক, পুলিশ সুপার মো. জামিল হাসান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল সাহা, আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাডভোকেট হাবিবুর রহমান প্রমুখ।  


মন্তব্য