kalerkantho


গাজীপুরে জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়িতে অভিযান, নিহত ২

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ১২:০৭



গাজীপুরে জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়িতে অভিযান, নিহত ২

গাজীপুরের হারিনাল এলাকার পশ্চিমপাড়ার আতাউর রহমানের একতলা বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চলছে। অন্যদিকে একই সন্দেহে এক কিলোমিটার দূরে পার্শ্ববর্তী পাতারটেক এর নোয়াগাঁও এলাকায় ওমর আলীর দ্বিতল বাড়ি গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও পুলিশ ঘিরে রেখেছে।

গাজীপুর পুলিশ সুপার পাতারটেক এলাকার ওই বাড়ির চারপাশ পরিদর্শন করছেন। কাউন্টার টেররিজম ও সোয়াত বাহিনী কিছুক্ষণের মধ্যেই বাড়িটিতে অভিযান শুরু করবে। আজ শনিবার ভোর থেকে জঙ্গি উপস্থিতির নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই দুই বাড়িতে অভিযান শুরু করা হয়। এলাকার কৌতুহলী জনতা ওই দুই বাড়ির আশপাশে ভিড় জমিয়েছেন।
 
ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের অতিরিক্ত কমিশনার ছানোয়ার হোসেন বলেন, নব্য জেএমবির ঢাকা বিভাগীয় কমান্ডারসহ কয়েকজন ওই বাড়িতে রয়েছেন- এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হচ্ছে। বাড়িটি ঘিরে রাখা হয়েছে।

বেড়া সাড় ১১টা নাগাদ এই অভিযান শেষ হয়। নিহত দুজনই যুবক। ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে একটি একে ২২ রাইফেল, ২০-২৫ রাউন্ড রাইফেলের গুলি, নাইন এমএম পিস্তলের ৬০-৭০ রাউন্ড গুলি, ৩টি চাপাতি, ল্যাপটপ ও বিস্ফোরক।

নিহতদের মধ্যে একজন নব্য জেএমবি ঢাকা অঞ্চলের কমান্ডার আকাশ বলে দাবি করছে র‌্যাব। গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মহিওল ইসলাম কালের কণ্ঠকে প্রাথমিকভাবে এ তথ্য জানান।
 
আরো জানা গেছে, আতাউর রহমান এক মাস আগে একতলা একটি ভবন নির্মাণের পর ভবনের সবগুলো কক্ষ ভাড়া দেন। ওই বাড়ির একটি কক্ষে দুজন ছাত্র থাকতেন। তাদেরকে জঙ্গি বলে সন্দেহ করা হচ্ছে। তিনি কালীগঞ্জ উপজেলার পুনসাইয়ের বাসিন্দা। তিনি আগে বিদেশ থাকতেন।

 


মন্তব্য