kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


'একটি মহল দেশের অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছে'

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১৭:৪৩



'একটি মহল দেশের অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছে'

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্মের স্বাধীনতা নিশ্চিত হওয়ায় দেশে শারদীয় দুর্গোৎসবে পূজা মণ্ডপের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আজ শুক্রবার সকালে নগরীর লালবাগের ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

এ সময় বিএনপি-জামায়াতকে ইঙ্গিত করে তিনি বলেন, শুধুমাত্র ধর্মীয় উন্মাদনা ও রাজনৈতিক স্বার্থ হাসিলের কারণে একটি মহল দেশের হাজার বছরের অসাম্প্রদায়িক চেতনা ও সম্প্রীতির বন্ধনকে ধ্বংস করার চেষ্ঠা করেছে।

আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অশুভ শক্তিকে কঠোর হাতে দমন করে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে দেশে ও বিদেশের মানুষের আস্থা ফিরিয়ে এনেছেন।

হানিফ বলেন, পশ্চিমা বিশ্বের অনেক উন্নত দেশ তাদের উচ্চ প্রযুক্তি এবং অর্থনৈতিকভাবে শক্তিশালী হওয়া স্বত্ত্বেও সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা করতে সফল হতে পারেনি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অসাধারণ নেতৃত্ব ও বিচক্ষণতার মাধ্যমে তা মোকাবেলা করতে সমর্থ হয়েছেন।

তিনি আরো বলেন, এতে তিনি (প্রধানমন্ত্রী) শুধু দেশে নয়, গোটা বিশ্বের মানুষের আস্থা ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন।

মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডিএন চ্যাট্যার্জির সভাপতিত্বে অনুষ্ঠিত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দী ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট তাপস কুমার পাল।


মন্তব্য