kalerkantho


জঙ্গিরা এ দেশে শেকড় গাড়তে পারবে না : র‌্যাব ডিজি

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১৩:৩৭



জঙ্গিরা এ দেশে শেকড় গাড়তে পারবে না : র‌্যাব ডিজি

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, "গত পরশু (বুধবার) দুই জঙ্গি আত্মসমর্পণ করেছে, এ রকম আরও করবে। ওরা এখন কোণঠাসা হয়ে আছে। দেশের মানুষ সন্ত্রাসবাদ পছন্দ করে না। জঙ্গিরা এ দেশে শেকড় গাড়তে পারবে না।"

শুক্রবার বেলা ১১টার দিকে বনানী খেলার মাঠে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনে আয়োজিত পূজামণ্ডপ দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

বিভিন্ন অনুষ্ঠানের আগে সন্ত্রাসী হামলার হুমকির যে বিষয় থাকে সে ব্যাপারে তিনি বলেন, "প্রচার ও প্রসারের টেকনিক হিসেবে তারা (সন্ত্রাসীরা) এসব কাজ করে থাকে। আপনারা এটা খুব ভালো করেই জানেন সক্ষমতা থাকুক আর না থাকুক তারপরও তারা হুমকি দিয়ে আসছে।" তিনি জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার অনুরোধ জানান।

পূজামণ্ডপগুলোর নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, "দেশের মানুষের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এ ব্যাপারে আমাদের কঠোর নজরদারি রয়েছে। প্রত্যেকটা পূজামণ্ডপই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরাও মাঠে থাকবেন।"

এবার পূজার আগে সে অর্থে বড় কোনো দুর্ঘটনার খবর পাওয়া যায়নি উল্লেখ করে বেনজির বলেন, "এবার পূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।" র‌্যাব কর্মকর্তা ছাড়াও সার্বজনীন পূজা ফাউন্ডেশনের আয়োজকরা এ সময় উপস্থিত ছিলেন।


মন্তব্য