kalerkantho


জঙ্গিরা এ দেশে শেকড় গাড়তে পারবে না : র‌্যাব ডিজি

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১৩:৩৭



জঙ্গিরা এ দেশে শেকড় গাড়তে পারবে না : র‌্যাব ডিজি

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, "গত পরশু (বুধবার) দুই জঙ্গি আত্মসমর্পণ করেছে, এ রকম আরও করবে। ওরা এখন কোণঠাসা হয়ে আছে। দেশের মানুষ সন্ত্রাসবাদ পছন্দ করে না। জঙ্গিরা এ দেশে শেকড় গাড়তে পারবে না। "

শুক্রবার বেলা ১১টার দিকে বনানী খেলার মাঠে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনে আয়োজিত পূজামণ্ডপ দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

বিভিন্ন অনুষ্ঠানের আগে সন্ত্রাসী হামলার হুমকির যে বিষয় থাকে সে ব্যাপারে তিনি বলেন, "প্রচার ও প্রসারের টেকনিক হিসেবে তারা (সন্ত্রাসীরা) এসব কাজ করে থাকে। আপনারা এটা খুব ভালো করেই জানেন সক্ষমতা থাকুক আর না থাকুক তারপরও তারা হুমকি দিয়ে আসছে। " তিনি জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার অনুরোধ জানান।

পূজামণ্ডপগুলোর নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, "দেশের মানুষের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এ ব্যাপারে আমাদের কঠোর নজরদারি রয়েছে। প্রত্যেকটা পূজামণ্ডপই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরাও মাঠে থাকবেন। "

এবার পূজার আগে সে অর্থে বড় কোনো দুর্ঘটনার খবর পাওয়া যায়নি উল্লেখ করে বেনজির বলেন, "এবার পূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। " র‌্যাব কর্মকর্তা ছাড়াও সার্বজনীন পূজা ফাউন্ডেশনের আয়োজকরা এ সময় উপস্থিত ছিলেন।


মন্তব্য