kalerkantho


বিকালে নার্গিসের সর্বশেষ পরিস্থিতি জানানো হবে

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১১:৫১



বিকালে নার্গিসের সর্বশেষ পরিস্থিতি জানানো হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের এমসি কলেজের শিক্ষার্থী নৃশংস হামলার শিকার খাদিজা আক্তার নার্গিসের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। এদিকে চাপাতির কোপে গুরুতর আহত খাদিজা বেগম নার্গিসের সর্বশেষ পরিস্থিতি আজ শুক্রবার (৭ অক্টোবর) বিকালে জানাবেন চিকিৎসকরা। চিকিৎসকদের দেওয়া ৭২ ঘণ্টার পর্যবেক্ষণের সময় শেষ হচ্ছে বিকালে। এরপরই নার্গিসের চিকিৎসার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন খাদিজার মামা মো. আবদুল বাসিত।

মো. আবদুল বাসিত জানান, ৭২ ঘণ্টা আজ বিকালে শেষ হচ্ছে। এরপর ডাক্তাররা পরীক্ষা নিরিক্ষা করে দেখবেন তার অবস্থা। এদিকে স্কয়ার হাসপাতলে সূত্রে জানা গেছে, নার্গিসের শারীরিক অবস্থা বিষয়ে একটি ব্রিফিং করা হতে পারে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের এমসি কলেজের শিক্ষার্থী নৃশংস হামলার শিকার খাদিজা আক্তার নার্গিসের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম। প্রধানমন্ত্রী তার দপ্তরের মাধ্যমে নিয়মিত নার্গিসের চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন বলেও বৃহস্পতিবার জানান এই নেতা।

এর আগে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদরুলের বিচার চান খাদিজা আক্তার নার্গিসের বাবা মাসুক মিয়া। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি বলেন, ''আর কোনো বদরুলের হাতে যেন কোনো নারী নির্যাতিত না হয়। '' বৃহস্পতিবার স্কয়ার হাসপাতালে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার সকালে মাসুক মিয়া সৌদি আরব থেকে দেশে এসেছেন।

এদিকে, নার্গিসের ভাই শামীম আহমেদ জানান, অপারেশনের পর নার্গিসের অবস্থা আগের চেয়ে একটু ভালো। তবে ৭২ ঘণ্টা পার না হলে সার্বিক অবস্থা বোঝা যাবে না। তিনিও বোনের ওপর হামলার খবর পেয়ে সম্প্রতি চীন থেকে দেশে এসেছেন।

উল্লেখ্য, গত সোমবার (৩ অক্টোবর) শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। প্রথমে তাকে সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে তাকে ঢাকায় আনা হয়। এদিন দুপুরে স্কয়ার হাসপাতালে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখেন।


মন্তব্য